কক্সবাজার, শনিবার, ২৮ নভেম্বর ২০২০

চকরিয়া আইসোলেশন সেন্টারে খুটাখালীর করোনা রোগীর মৃত্যু

চকরিয়া আইসোলেশন সেন্টারে নুরুল ইসলাম (৩৮) নামের করোনা রোগী মারা গেছেন। বৃহস্পতিবার (১৮ জুন) দিবাগত রাত ১১ টার দিকে তার মৃত্যু হয়।

তিনি চকরিয়া উপজেলার খুটাখালী ৯ নং ওয়ার্ডের সবুজ পাহাড় (পূর্ব নয়াপাড়া) এলাকার মরহুম ফজল করিমের ছেলে। সাংসারিক জীবনে তিনি দুই ছেলে সন্তানের জনক।

চট্টগ্রামের একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরী করতেন মরহুম নুরুল ইসলাম।

তার বড় ভাই মোহাম্মদ আলম এই সংবাদ নিশ্চিত করেছেন।

তিনি জানান, সপ্তাহখানেক আগে করোনার উপসর্গ দেখা দেয় নুরুল ইসলামের। ১৬ জুন কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে তার স্যাম্পল জমা দেয়া হয়। পরেরদিন (১৭ জুন) রিপোর্ট ‘পজিটিভ’ আসে। শ্বশ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে প্রথমে রামু আইসোলেশন সেন্টারে রাখা হয়।

সেখানে অক্সিজেন স্যাচুরেশন কাঙ্ক্ষিত পর্যায়ে তুলতে না পারায় ভেন্টিলেটরের প্রয়োজনীয়তার কথা বলেন কর্তব্যরত চিকিৎসক। সেখান থেকে নিয়ে চকরিয়া আইসোলেশন সেন্টারে রাখা হয়।

সেখানে সর্বোচ্চ চিকিৎসাসেবার জন্য সাধ্যমত চেষ্টা করেছেন কর্তব্যরত চিকিৎসক বৃন্দ। আইসিইউর প্রয়োজন দেখা দিল রোগির কঠিন অবস্থায় তাকে স্থানান্তর করা সম্ভব হচ্ছিল না। অবশেষে সেখানেই মারা গেলেন নুরুল ইসলাম।

মরহুমের নামাজে জানাজা শুক্রবার (১৯ জুন) বেলা পৌনে বারোটায় নয়াপাড়া কবরস্থান প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ওখানেই রাষ্ট্রীয় প্রক্রিয়ায় তাকে সমাহিত করা হয়।

এর আগে চকরিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় মৃতদেহ আইসোলেশন সেন্টার থেকে এলাকায় নিয়ে আসে স্বজনেরা।

পাঠকের মতামত: