কক্সবাজার, মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১

চকরিয়ায় পত্রিকার হকারদের পাশে ইউএনও-কাউন্সিলর

চকরিয়ায় মাঠপর্যায়ে পত্রিকা বিক্রেতা ২০ জন হকারও করোনার কারণে কর্মহীন হয়ে পড়েছেন। পরিবেশকরা (এজেন্ট) জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় পর্যায়ের কোনো পত্রিকা না আনায় এসব হকার পত্রিকা বিক্রি করতে পারছেন না। এতে একসপ্তাহ ধরে খাদ্যসংকটে পড়েছেন ২০ জন হকারের পরিবার।

এই অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান এবং পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াবুল হক বুধবার সন্ধ্যায় পৃথকভাবে এসব হকারের পাশে দাঁড়িয়েছেন। খাদ্য সহায়তা পেয়ে এতে এসব হকার পরিবারে হাসি ফুটেছে।

চকরিয়া হকার সমিতির সভাপতি মনির উদ্দিন বলেন, পত্রিকা বিক্রি করতে না পারায় আমাদের পরিবারে চরম খাদ্য সংকট দেখা দিয়েছে। বিষয়টি আমরা সাংবাদিকের মাধ্যমে উপজেলা প্রশাসন এবং জনপ্রতিনিধিদের জানাই। খবরটি শোনামাত্র ইউএনও এবং পৌর কাউন্সিলর জিয়াবুল হক তাৎক্ষণিক আমাদেরকে পৃথকভাবে চাল, ডাল, তেল, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দিয়েছেন। এতে অন্তত কয়েকদিন আমাদের পরিবার সদস্যদের খাবার নিয়ে দুশ্চিন্তা করতে হবে না।

ইউএনও বলেন, কর্মহীন ২০ জন হকার যাতে নিয়মিত সরকারি সহায়তা পায় সেজন্য পৌরসভার মেয়রকেও বিশেষ ভিজিএফ কার্ডের ব্যবস্থা করতে বলা হয়েছে।

পাঠকের মতামত: