কক্সবাজার, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

চট্টগ্রামে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় ৮ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রামে ৯ বছরের শিশু ফাতেমা আক্তার মীমকে ধর্ষণ ও হত্যা মামলায় ৮ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৪-এর বিচারক এ আদেশ দেন। রায় ঘোষণা সময় আদালতে উপস্থিত ছিল সাত আসামি। অপরজন পলাতক।

২০১৮ সালের ২১ জানুয়ারি আকবর শাহ থানার বিশ্ব কলোনির মমতাজ ভবনের দ্বিতীয় তলার সিঁড়ির পাশ থেকে মিমের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিশুটির মা রাবেয়া বেগম আকবর শাহ থানায় ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জনকে আসামি করা হয়।

ওই বছরের ২৫ জানুয়ারি মামলার পাঁচ আসামি বেলাল হোসেন ওরফে বিজয় (১৮), রবিউল ইসলাম ওরফে রুবেল (১৬), হাছিবুল ইসলাম ওরফে লিটন (২৬), আকসান মিয়া ওরফে হাসান (১৮) ও সুজন (২০) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইনের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

ওই সময় পুলিশ জানায়, মায়ের সঙ্গে বিরোধের জেরে শিশু মীমকে সংঘবদ্ধভাবে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। শিশুটির মায়ের সঙ্গে আসামি বেলাল হোসেন বিজয়ের মায়ের বিরোধ ছিল। তার জেরেই বিজয় অন্যান্য আসামিদের যোগসাজশে তাকে তুলে গণধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে।

পাঠকের মতামত: