কক্সবাজার, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রামে ‘শ্বাসকষ্টে’ কিশোরের মৃত্যু, আইসোলেশনে বাবা

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ‘নিউমোনিয়ার উপসর্গ ও শ্বাসকষ্ট’ নিয়ে ভর্তি হয়েছিলেন ১৬ বছর বয়সী এক কিশোর। তবে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে মৃত্যু হয় বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়। তাছাড়া কিশোর করোনাভাইরাসের সংক্রমণ ছিল কিনা তা পরীক্ষার জন্য কিশোরের নমুনা সংগ্রহ করে ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানো হয়েছে। একই সঙ্গে ঝুঁকি এড়াতে কিশোরের পিতাকে রাখা হয়েছে আইসোলেশনে।

জানা যায়, গত মঙ্গলবার রাতে কক্সবাজার থেকে চিকিৎসা নিতে আসা কিশোরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে আসেন তার বাবা। সেখান থেকে তাকে জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে তাকে জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়।

সকাল ৭টায় তাকে মৃত ঘোষণা করা হয়।
জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বলেন, ‘চমেক হাসপাতাল থেকে আনার পর থেকে ওই কিশোরকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। ওই কিশোর করোনাভাইরাসে আক্রান্ত ছিল কিনা তা তখন জানা যায়নি। তবে ইতিমধ্যে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। ঝুঁঁকি এড়াতে কিশোরের বাবাকে আইসোলেশনে রাখা হয়েছে।

তাছাড়া কিশোরের মৃত্যুর পর করোনাভাইরাসের সংক্রমণ ছিল কিনা তা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে বিআইটিআইডিতে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: