কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

জাতীয় ক্রীড়ানীতি প্রণয়ন কমিটিতে বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর

 

ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। যার নেতৃত্বে এই বিশ্ব জয় করে ইয়ং টাইগাররা, তিনি হলে আকবর আলী। সেই দলের অধিনায়ক আকবর আলীকে দেখা যাবে এবার নতুন ভূমিকায়।
জাতীয় ক্রীড়ানীতি প্রণয়ন কমিটিতে বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর

বাংলাদেশ জাতীয় ক্রীড়ানীতি প্রণয়ন কমিটিতে জায়গা পেয়েছেন আকবর আলী ও নিউজাউদ্দিন চৌধুরী সুজন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে আহ্বায়ক করে ১৬ সদস্যের কমিটি ঘোষণা করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এই কমিটি আগামী তিন মাসের মধ্যে একটি প্রতিবেদন এ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর জমা দিবেন।

দেশের খেলাধুলা কিভাবে চলবে বা চলা উচিত সেই নীতিমালা তৈরির কমিটিতে ঠাঁই পেয়েছেন ক্রিকেটের দুই প্রতিনিধি। কমিটিতে সদস্য হিসেবে জায়গা পেয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক আকবর আলী ও বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ১৯৯৮ সালে প্রণীত জাতীয় ক্রীড়ানীতি পর্যালোচনা, পরিবর্তন, পরিবর্ধন করে সময়োপযোগী একটি নীতিমালা তৈরির কাজ হাতে দিয়েছে। এজন্য ১৬ সদস্যের একটি কমিটি গঠন করেছে মন্ত্রণালয়। যেখানে আকবর-নিজামউদ্দিন ছাড়াও ক্রীড়া জগতের পরিচিত মুখগুলো হলেন: বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, দেশের সিনিয়র সাংবাদিক দুলাল মাহমুদ, আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু নাইম সোহাগ।

কমিটির অন্য ১৪ জন সদস্য হলেন:

ক্রীড়া পরিদপ্তরের পরিচালক, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (ক্রীড়া), বিকেএসপির পরিচালক (প্রশিক্ষণ), যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপসচিব (ক্রীড়া), বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, ক্রীড়া সংগঠক এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন, ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু নাইম সোহাগ, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, পাক্ষিক ক্রীড়া জগত পত্রিকার সম্পাদক দুলাল মাহমুদ, এবং যুব ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী।

পাঠকের মতামত: