কক্সবাজার, বুধবার, ২ ডিসেম্বর ২০২০

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দিনব্যাপী কর্মসূচী পালন করেছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ

মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে দিনব্যাপী কর্মসূচী পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম কলেজ।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দিনের শুরুতেই আজ সকাল ৭টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচীর সূচনা করেন কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ। সকাল ১০টায় কলেজ মসজিদে খতমে কোরআন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পাঘ্যর্ অর্পণ করে কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ।

পরবর্তী কর্মসূচির অংশ হিসেবে দুপুর ১২টায় গরিব ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করে কলেজ ছাত্রলীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর এম মুজিবুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মুজাহিদুল ইসলাম চৌধুরী, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর সুব্রত বিকাশ বড়–য়া।

এসময় কলেজ অধ্যক্ষ মুজিবুল হক চৌধুরী বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। তিনি স্বপ্ন দেখেছিলেন বলেই আমরা আজ ১৭ কোটি বাঙ্গালী স্বাধীন সার্বভৌমভাবে বাংলাদেশ নামক রাষ্ট্রে বসবাস করতে পারছি। যতদিন পৃথিবীর এই দেশ এই মানচিত্র থাকবে ততদিন বাঙ্গালীর হৃদয়ে চির অমর হয়ে থাকবেন বঙ্গবন্ধু।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ বলেন, বঙ্গবন্ধু হত্যার আজ ৪৫ বছর পরে এসে কেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে ই তার বিচার করতে হবে
এর আগে যে সরকার ছিলো তারা কেন সেই বিচারে হাত দেয়নি এর থেকে বুঝা যায় আমরা জাতি হিসেবে কতটা অকৃতজ্ঞ।

তিনি আরও বলেন, ১৫ আগস্টের মতো ভয়াল কালো রাত যাতে বাঙ্গালীর জীবনে আর না আসে সে জন্য আমাদের সব সময় সতর্ক থাকতে হবে।’
২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যাচেষ্টা, জঙ্গি-সন্ত্রাস ও আগুন দিয়ে মানুষ পোড়ানো, যুদ্ধাপরাধীর বিচার আটকানো আর নির্বাচন বানচাল করে অস্বাভাবিক সরকার তৈরির চক্রান্ত করে আসছে।

এসময় আরো উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সহ সভাপতি মনিরুল ইসলাম, জাবেদুল ইসলাম জিতু, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক খন্দকার নাইমুল আজম,ছাত্রলীগ নেতা অনিক,ইকবাল কায়সার,
মনির উদ্দিন রিহান,জিয়াউদ্দিন আরমান,নিজাম উদ্দিন মু্হসী,সাইমুন,মামুন সিকদার,আনছার উদ্দিন,আবছার,মোহাম্মদ ফয়সাল,এনামুল ইসলাম,রিয়াজ,খোরশেদ,তারেক,মেহেদী,রাজু,তৌহিদুল করিম ইমন প্রমুখ।

পাঠকের মতামত: