কক্সবাজার, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বেগম জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বর্তমানে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন বলে জানিয়েছেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। আজ শনিবার (৩০ সেপ্টেম্বর) সুপ্রিমকোর্টে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বেশ কয়েকবার সিসিইউতে নেয়া হয়েছে। তার অবস্থা অতন্ত নাজুক। তার চিকিৎসা বাংলাদেশে সম্ভব না।

তিনি বলেন, আপনারা জানেন আইনমন্ত্রী গেল ২২ সেপ্টেম্বর একটি পাবলিক স্টেটম্যান্ট করেছিলেন, খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে হলে একটি আবেদন করতে হবে। ওনার কথার প্রেক্ষিতে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তার ছোট ভাই শামীম ইস্কান্দার গত ২৫ সেপ্টেম্বর একটি আবেদন করেন। আবেদনটি এখনো নিষ্পত্তি হয়নি। অফিসিয়ালি কোন কিছু জানানো হয়নি।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, আইন অনুযায়ী ৪০১ ধারায় সরকারের নির্বাহী আদেশ খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয়েছে। সেই আইনেই সম্ভব খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নেয়া। যদি সরকারের সদিচ্ছা থাকে। আমরা প্রত্যাশা করবো সরকার খুব দ্রুতই তাদের সিদ্ধান্ত জানাবেন। জীবন রক্ষার জন্য এখনো মানবিকতা প্রত্যাশা করছে খালেদা জিয়ার পরিবার।

পাঠকের মতামত: