কক্সবাজার, মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

টেকনাফে অবৈধ মোটারসাইকেল নিয়ন্ত্রণে অভিযান

কক্সবাজারের টেকনাফে কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেল-এর বিরুদ্ধে টেকনাফ ট্রাফিক সার্জেন্টের নেতৃত্বে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। বুধবার সকাল থেকে টেকনাফ শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পুলিশ অবৈধ মোটরসাইকেল ও কাগজপত্রবিহীন গাড়ি আটকে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিচ্ছে।

বুধবার দুপুর পর্যন্ত টেকনাফ পৌর শহরের বিভিন্ন মোড়ে টেকনাফ ট্রাফিক জোনের ইন্সপেক্টর ফারুক আল মামুন ভুইয়া’র নেতৃত্বে ট্রাফিক পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করেন। এ সময় ১০টি অবৈধ মোটার সাইকেল আটক করা হয় এবং আইন অমান্য করায় ১০০টি মামলা দেওয়া হয়েছে।

টেকনাফ ট্রাফিক জোনের ইন্সপেক্টর ফারুক আল মামুন ভুইয়া বলেন, যানজট নিরসনসহ সড়কে দুর্ঘটনার ঝুঁকি কমাতে কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। পাশাপাশি মাদক বহরকারী অবৈধ মোটরসাইকেল আরোহীদের চিহ্নিত তাদের আইনের মুখোমুখি করা হবে। ট্রাফিক আইন মেনে চলতে মাইকিং করে জনগণকে সচেতন করা হচ্ছে এবং ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

আল মামুন ভুইয়া আরও বলেন, অন্য উপজেলার চেয়ে টেকনাফ অনেকটা ভিন্ন। বিশেষ করে এখানকার উঠতি বয়সের যুবকরা দামি দামি অবৈধ মোটরসাইকেল ব্যবহার করছে। আবার অনেকে এসব বাইক নিয়ে মাদক বহনের পাশপাশি রোহিঙ্গাদের দিয়ে যান চলাচল অব্যাহত রেখেছে। ফলে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। বাড়ছে যানজটও।

পাঠকের মতামত: