কক্সবাজার, শনিবার, ২৩ জানুয়ারী ২০২১

টেকনাফে অস্ত্র ইয়াবা নগদ টাকাসহ আটক ৫

কক্সবাজারের টেকনাফের হোয়াইক‌্যংয়ের সাতঘরিয়া এলাকা থেকে দুটি অস্ত্র (শটগান), সাড়ে সাত হাজার পিস ইয়াবা, প্রায় তিন লাখ নগদ টাকা ও দুই রাউন্ড কার্তুজসহ পাঁচ মাদক কারবারিকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা। তাদের আটকের সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালকসহ তিন সদস্য আহত হন।

শুক্রবার বিকালে হোয়াইক্যং ইউনিয়নের সাতঘরিয়া পাড়া এলাকা থেকে ইয়াবা, অস্ত্র, নগদ টাকাসহ তাদের আটক করা হয়। আটকরা হলেন মো. জাহেদ হোসেনের প্রথম স্ত্রী হাসিনা বেগম, দ্বিতীয় স্ত্রী জোসনা আক্তার, জাহিদ হোসেনের ভাই নবী হোসেন, রোহিঙ্গা নাগরিক আবদুল জলিল ও মামুনুর রশিদ।

শুক্রবার রাতে এসব তথ্য নিশ্চিত করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা মুকুল।
তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, ইয়াবার একটি বড় চালান এনে মজুদ রাখা হয়েছে। তারই সূত্রধরে, উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের সাতঘড়িয়াপাড়ার বাসিন্দা মো. জাহিদ হোসেনের বসতবাড়িতে অভিযানে যায়। ওই সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের লোকজন বাড়িতে গেলে মাদক কারবারিরা তাদের লক্ষ্য করে গুলি চালাতে গেয়ে ধস্তাধস্তি হয়।

এতে সহকারী পরিচালকসহ তিনজন সদস্য আহত হন। পরে মাদক কারবারিদের আটক করে বাড়িতে তল্লাশি চালিয়ে দুটি অস্ত্র (শটগান), সাড়ে সাত হাজার পিস ইয়াবা, মাদক বিক্রয়ের নগদ ২ লাখ ৯৬ হাজার ৬শ টাকা ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, তবে ওই সময় জাহেদ পালিয়ে যান। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলার এজাহারে জাহেদকে পলাতক আসামি করে ইয়াবা, অস্ত্র ও নগদ টাকাসহ আটকদের বিরুদ্ধে মামলা রুজু করে, টেকনাফ মডেল থানার হস্তান্তর করা হয়েছে।
পলাতক আসামিকে গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।

পাঠকের মতামত: