কক্সবাজার, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

টেকনাফে ইয়াবাসহ দুই মাদক পাচারকারী আটক

টেকনাফে কোস্টগার্ড সদস্যরা ১৪ হাজার পিস ইয়াবাসহ ২ মাদক পাচারকারীকে আটক করেছে। এসময় একটি ডিঙ্গি নৌকাও জব্দ করা হয়। আটককৃত মাদকপাচারীরা হলেন- টেকনাফ বড়ইতলী গ্রামের মোঃ ইউনুসের ছেলে মোহাম্মদ নুর (২৪) এবং একই গ্রামের নুর ইসলামের ছেলে মোঃ লিয়াকত আলী (১৮)। শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ স্টেশান কমান্ডার লেঃ কমান্ডার সাইয়েদুল মোরসালিনের নেতৃত্বে বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন সাবরাং জালিয়াপাড়া ২নং স্লুইস গেইট এলাকায় নাফনদীতে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় নাফনদীতে মিয়ানমার সীমানা অতিক্রম করে ১টি ডিঙ্গি নৌকা বাংলাদেশের সীমানায় আসতে দেখা যায়। নৌকাটি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা স্পীড বোট নিয়ে ধাওয়া করে ধরে ফেলে এবং পরবর্তীতে নৌকাটিতে তল্লাশী চালিয়ে ১টি প্লাস্টিক প্যাকেটে পলিথিনে মোড়ানো অবস্থায় ১৪ হাজার পিস ইয়াবাসহ ২জন মাদক পাচারকারীকে আটক করে।

তিনি আরও বলেন, পরবর্তীতে আটককৃত দুইজন মাদক পাচারকারীসহ পাচারকার্যে ব্যবহৃত ডিঙ্গি নৌকাটি এবং জব্দকৃত ইয়াবা আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়। বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

পাঠকের মতামত: