কক্সবাজার, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

টেকনাফে এক লাখ ইয়াবাসহ মাদক কারবারি আটক

কক্সবাজারের টেকনাফে এক লাখ ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব।

বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা ওমর খাল ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ তাকে আটক করা হয়েছে। এসময় জব্দ করা হয়েছে ইয়াবা বহন কাজে ব্যবহৃত একটি ইজিবাইক।

আটক মোহাম্মদ জাহেদ (৩৫) টেকনাফের হ্নীলা ইউনিয়নের দক্ষিণ লেদা এলাকার মৃত আলী মিয়ার ছেলে।
র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ বলেন, বিকেলে টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা ওমর খাল ব্রিজের উপর একটি ব্যাটারি চালিত ইজিবাইক নিয়ে মাদকের চালান লেনদেনের জন্য কতিপয় লোকজন অবস্থান করছে খবরে র‌্যাবের একটি দল অভিযান চালায়। ঘটনাস্থলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ইজিবাইক অবস্থানকারি দুইজন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এতে র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে একজনকে আটক করতে সক্ষম হলেও অন্যজন পালিয়ে যায়।
তিনি আরও বলেন, পরে ইজিবাইকের পেছনের সিটে রাখা একটি প্লাস্টিকের বস্তা পাওয়া যায়। বস্তাটি খুলে পাওয়া যায় এক লাখ ইয়াবা। আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান উইং কমান্ডার আজিম।
এর আগে সোমবার (৩০ আগস্ট) উখিয়া উপজেলার রাজাপালং এলাকায় অভিযান চালিয়ে প্রায় পৌনে ২ লাখ ইয়াবা উদ্ধার করে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। এ সময় মো. রফিক নুরুল আমিন (৩৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত রফিক নুরুল আমিন উখিয়া উপজেলার চাকবৈঠার করুবনিয়া এলাকার আলী হোসেনের ছেলে।
বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ জানান, উখিয়ার রেজুআমতলী বিওপির বিজিবির সদস্যরা গোপনে জানতে পারেন বিপুল পরিমাণ ইয়াবা মিয়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। পরে একটি টহল দল উখিয়ার গোলডেবার পাহাড়ে ফাঁদ পেতে বসে থাকে।
সকাল সাড়ে ১০টার দিকে এক ব্যক্তিকে পায়ে হেঁটে সীমান্ত এলাকা হতে বাংলাদেশের দিকে আসতে দেখে তাকে আটক করে। পরে তার ব্যাগ তল্লাশি করে ৭০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। 
এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: