কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

টেকনাফে গুলিবিদ্ধ অবস্থায় মাদক ব্যবসায়ী গ্রেফতার, ইয়াবা ও অস্ত্র উদ্ধার

কক্সবাজারের টেকনাফের হ্নীলা থেকে একটি দেশীয় তৈরি অস্ত্র, ২ রাউন্ড গুলি ও ২০ হাজার পিস ইয়াবাসহ নূর মোহাম্মদ (৩৭) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

গতকাল শনিবার (১০ জুলাই) সন্ধ্যার সময় অভিযান চালিয়ে ইয়াবা ও অস্ত্রসহ তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামি নূর মোহাম্মদ কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন দক্ষিণ রঙ্গিখালী এলাকার মৃত মো. হোসেনের ছেলে।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশনস) ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা ইউপিস্থ ৭নং ওয়ার্ডের টেকনাফ-কক্সবাজার মহাসড়কের আলীখালী রাস্তার মাথায় অভিযান চালানো হয়।

এসময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৩/৪ জন মাদক ব্যবসায়ীদের মধ্যে একজন র‌্যাব সদস্যদের লক্ষ্য করে অস্ত্র তাক করলে র‌্যাব সদস্যরা সরকারি সরঞ্জামাদি ও জানমাল রক্ষার্থে এক রাউন্ড গুলি করে। গুলিটি অস্ত্রধারী মাদক ব্যবসায়ীর ডান পায়ের হাটুর নিচে লেগে মাটিতে পড়ে গেলে তাকে আহত অবস্থায় গ্রেফতার করা হয়। এসময় তার সহযোগী ২/৩ জন দৌড়ে পালিয়ে যায়। পরে আসামির হাতে থাকা একটি দেশীয় একনলা বন্দুক এবং তার সঙ্গে থাকা ব্যাগ তল্লাশী করে সর্বমোট ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত গুলিবিদ্ধ আহত আসামিকে র‌্যাবের সার্বিক তত্ত্বাবধানে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। জিজ্ঞাসাবাদে আসামী জানায় যে, তার সহযোগী পলাতক ২/৩ জনসহ তারা দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে। গ্রেফতারকৃত আসামিকে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন। পলাতক অজ্ঞাতনামা আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

পাঠকের মতামত: