কক্সবাজার, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

টেকনাফে চেয়ারম্যান সহ ২৬ জনের প্রার্থীতা প্রত্যাহার

আসন্ন টেকনাফ উপজেলায় ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে ৪জন এবং সাধারণ মেম্বার পদে ২২জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়া আপিলের মাধ্যমে চেয়ারম্যান পদে আরো ৪জন প্রার্থী বৈধতা ফিরে পেয়েছে।

২৪মার্চ (বুধবার) সকাল থেকে বিকাল অফিস চলাকালীন সময় পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে সেন্টমার্টিন ইউনিয়নের মোঃ কেফায়েত উল্লাহ, সাবরাং ইউনিয়নের সোলতান আহমদ ও মোঃ ইসমাঈল এবং হোয়াইক্যং ইউনিয়নের ফরিদুল আলম জুয়েল তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

এছাড়া আপিলের মাধ্যমে বৈধতা ফিরে পেয়েছেন টেকনাফ সদর ইউনিয়নের মোঃ আবদুল ওয়াজেদ, জিয়াউর রহমান জিহাদ, আবদুর রহমান ও হোয়াইক্যং ইউনিয়নের মোঃ ফরিদুল আলম।

এছাড়া সাধারণ মেম্বার পদে হোয়াইক্যং ইউনিয়নের ১নং ওয়ার্ডের লক্ষীরানী বড়–য়া, নার্গিস আকতার, ৫নং ওয়ার্ডের জালাল উদ্দিন, ৬নং ওয়ার্ডের হেলাল উদ্দিন, ৭নং ওয়ার্ডের নুরুল কবির, ছৈয়দ আবদুল মালেক, ফরিদ আলম, মোঃ ছিদ্দিক, নুরুল আবছার, ৯নং ওয়ার্ডের আবুল কাসেমসহ ১০জন।

হ্নীলা ইউনিয়নের ২নং ওয়ার্ডের নাসরিন নাহার, ৩নং ওয়ার্ডের জাফর ইকবাল, ৬নং ওয়ার্ডের নছরুল আমিন, ৭নং ওয়ার্ডের মোস্তাক আহমদ ও সরওয়ার কামালসহ ৫জন।

টেকনাফ সদরের ২নং ওয়ার্ডের মোঃ আয়াজ, ৯নং ওয়ার্ডের গোলতাজ বেগম ও নুর আহমদসহ ৩জন এবং সাবরাং ইউনিয়নের ১নং ওয়ার্ডের শেখ আহমদ, শামসুল আলম, ২নং ওয়ার্ডের নুরুল হুদা ও ৫নং ওয়ার্ডের মোঃ ইসহাকসহ ৪জন। পুরো উপজেলায় ৪জন চেয়ারম্যান এবং ২২জন সাধারণ মেম্বার প্রার্থীসহ ২৬জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছে।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ বেদারুল ইসলাম জানান,আসন্ন ইউপি নির্বাচন অবাধ. সুষ্ঠু ও নিরপেক্ষ করতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে নির্বাচনে অংশ-গ্রহণকারী প্রার্থীদের প্রতীক বরাদ্ধের পর প্রচার-প্রচারনা চালানোর আহবান জানান। নির্বাচনে প্রভাব খাটানো, আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

পাঠকের মতামত: