কক্সবাজার, বুধবার, ২ ডিসেম্বর ২০২০

সিএনজি জব্দ

টেকনাফে পৃথক অভিযানে ৭০ হাজার ইয়াবাসহ আটক ১

খাঁন মাহমুদ আইউব::

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৭০ হাজার ইয়াবাসহ ইলিয়াছ হোসেন নামে এক (সিএনজি) অটো চালককে আটক করেছে ২বিজিবি। জব্দ করা হয়েছে পাচারকাজে ব্যবহৃত সিএনজিটি।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল ফয়সল হাসান খান জাানান, মিয়ানমার থেকে ইয়াবার চালান পাচারের গোপন তথ্যের ভিত্তিতে গতকাল (রবিবার) রাতে বিজিবির একটি বিশেষ টহল দল হ্নীলা ইউনিয়নের নাইক্ষংখালী স্লুইচ গেইট এলাকায় অবস্থান নেয়।

এসময় এক ব্যক্তি বস্তা বহন করে নাফ নদী থেকে স্থল সীমানার দিকে আসতে দেখে জওয়ানদের ধাওয়ার মুখে বস্তা ফেলে নফ নদীতে ঝাঁপিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে বস্তাটি উদ্ধার করে ৬০ হাজার পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়।

অপরদিকে একই সময় দমদমিয়া বিজিবি চেকপোষ্টে একটি সিএনজি চালিত অটো তল্লাশী করে ১০ হাজার পিস ইয়াবাসহ অটো চালক উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকার মৃত কাদির হোসেনের ছেলে ইলিয়াছ হোসেনকে আটক করা হয়। এসময় পাচার কাজে ব্যবহৃত অটো (সিএনজি) টি জব্দ করা হয়।

এদিকে মালিক বিহীন ইয়াবা গুলো ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে এবং সিএনজি থেকে জব্দকৃত ইয়াবাসহ চালক কে টেকনাফ থানায় হস্তান্থরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

পাঠকের মতামত: