কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

৩ রোহিঙ্গাকে কারাদণ্ড

টেকনাফে পৃথক অভিযানে হত্যা মামলার আসামি গ্রেফতার

কক্সবাজারের টেকনাফের জাদীমুড়া ও নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে পৃথক অভিযান চালিয়ে হত্যা মামলার এক আসামিকে গ্রেফতারসহ মোবাইল কোর্টের মাধ্যমে ৩ জনকে সাজা প্রদান করে জরিমানা আদায় করেছে এপিবিএন পুলিশ সদস্যরা।

কক্সবাজার ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর অধিনায়ক এসপি মোঃ তারিকুল ইসলাম তারিক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল বুধবার (৭ জুলাই) বিকালে উপজেলার হ্নীলা নয়াপাড়া নিবন্ধিত ক্যাম্পের দায়িত্বরত ১৬ এপিবিএন পুলিশের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জকির ডাকাত গ্রুপের সক্রিয় সদস্য এবং হত্যা মামলার আসামি মোঃ আনোয়ার হোসেন (৩৮)-কে গ্রেফতার করতে সক্ষম হয়। সে টেকনাফ মডেল থানার চাঞ্চল্যকর শুক্কুর হত্যা মামলার এজাহার নামীয় আসামি।

তিনি আরও জানান, একইদিনে উপজেলার হ্নীলা জাদিমোরা ২৭নং ক্যাম্পে দায়িত্বরত ১৬ এপিবিএন পুলিশ সদস্যরা টহলকালে ব্রিকফিল্ড এলাকা হতে মদ্যপ অবস্থায় জাদিমোর স্থানীয় মোহাম্মদ তৈয়বের ছেলে মো. ইউনুস (১৯), মোহাম্মদ উল্লাহর ছেলে আমান উল্লাহ (২১) এবং ২৭নং জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্পের ব্লক সি-২ এর বাসিন্দা মমতাজের ছেলে সৈয়দ আলম (৩০) কে আটক করে। পরবর্তীতে মোবাইল কোর্ট পরিচালনা করে ম্যাজিষ্ট্রেট আটককৃতদের মধ্যে ইউনুস এবং আমান উল্লাহকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও সৈয়দ আলমকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডসহ প্রত্যেককে ৫০০ টাকা করে অর্থদণ্ড প্রদান করেন।

পরবর্তী আইনী পদক্ষেপ গ্রহণের জন্য ধৃত আসামীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান কক্সবাজার ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর অধিনায়ক এসপি মোঃ তারিকুল ইসলাম তারিক।

পাঠকের মতামত: