কক্সবাজার, বুধবার, ১৮ নভেম্বর ২০২০

টেকনাফে প্লাস্টিকের বস্তায় মিলল ৬০ হাজার ইয়াবা

কক্সবাজারের টেকনাফের নাফ নদী সংলগ্ন খারাংখালী ঘের এলাকা থেকে মাদক ব্যবসায়ীদের ফেলে যাওয়া বস্তা থেকে ৬০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) জানান, মঙ্গলবার ভোরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী এলাকার নাফ নদী হয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে- এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ খারাংখালী বিওপির একটি বিশেষ টহলদল খারাংখালী বেড়িবাঁধের নিচে নাফ নদীর কিনারায় মোস্তাকের ঘেরের পূর্বপাশ এলাকায় অবস্থান নেন।

পরবর্তীতে সেখানে দুই ব্যক্তিকে আসতে দেখলে বিজিবির সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এ সময় তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি গুলি চালায়।

পরে বিজিবির পাল্টা গুলিতে তারা একটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে সেটিতে তল্লাশি করে এক কোটি ৮০ লাখ টাকার মূল্যের ৬০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।
তিনি আরও জানান, উদ্ধার ইয়াবাগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

পাঠকের মতামত: