কক্সবাজার, বুধবার, ২৫ নভেম্বর ২০২০

টেকনাফে বিজিবির অভিযানে ২০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের নোয়া জেলেঘাটা বাজার এলাকা থেকে মোটরসাইকেল আরোহীর ফেলে যাওয়া ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, উপজেলার হ্নীলা ইউনিয়নের নোয়া জেলেঘাটা বাজার এলাকা থেকে মোটরসাইকেলযোগে ইয়াবার একটি চালান পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ লেদা বিওপির একটি বিশেষ টহলদল দ্রুত জেলেঘাটা বাজারে অস্থায়ী একটি চেকপোস্ট স্থাপন করে সকল যানবাহনে তল্লাশি করা হয়। এসময় এক মোটরসাইকেল আরোহী বিজিবির চেকপোস্ট দেখে ইউটার্ন করে বাজারের ভেতর দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। টহলদলের সন্দেহ হওয়ায় উক্ত মোটরসাইকেলের পেছনে ধাওয়া করে। এক পর্যায়ে মোটরসাইকেল আরোহী একটি প্যাকেট রাস্তায় ফেলে দ্রুত বাজারের মধ্য দিয়ে পালিয়ে যায়। টহলদল উক্ত স্থানে পৌঁছে ইয়াবা কারবারীর ফেলে যাওয়া প্যাকেটটি উদ্ধার করে। উদ্ধার প্যাকেটটি তল্লাশি করে ৬০ লাখ টাকা মূল্যের ২০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

ইয়াবা কারবারীকে আটকের জন্য উল্লেখিত এলাকায় ও পার্শ্ববর্তী স্থানে অভিযান পরিচালনা করা হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। ইয়াবা কারবারীকে শনাক্ত করতে ব্যাটালিয়ন কর্তৃক সকল প্রকার কার্যক্রম চলমান রয়েছে বলে জানান তিনি।

উদ্ধার ইয়াবাগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: