কক্সবাজার, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

১টি মোটরসাইকেল ও মিয়ানমারের নগদ ৯৫০ কিয়াট মুদ্রা উদ্ধার

টেকনাফে বিজিবির অভিযানে ৬টি স্বর্ণের বার উদ্ধার

কক্সবাজারের টেকনাফে ৮৫ ভরি ৬ আনা ওজনের ৬টি স্বর্ণের বার, ১টি মোটরসাইকেল ও মিয়ানমারের নগদ ৯৫০ কিয়াট মুদ্রা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় জড়িত দুইজনকে পলাতক আসামি করে মামলা দায়ের করা হয়েছে।
রবিবার সন্ধ্যায় এই অভিযানের সত্যতা নিশ্চিত করেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি জানান, শনিবার দুপুরে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের হোয়াইক্যং বিওপির কোম্পানি কমান্ডার মো. বজলুর রহমানের নেতৃত্বে একটি টহল দল উপজেলার হোয়াইক্যং এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে মো. বাবুলের বাড়িতে স্বর্ণের বার ক্রয়-বিক্রয় হতে পারে।

এমন সংবাদের ভিত্তিতে টহলদল বর্ণিত বাড়িতে গমনকালীন এ সময় একজন সন্দেহভাজন ব্যক্তিক ওই বাড়ির সামনে দাড়িয় থাকতে দেখে দূর থেকে বিজিবি টহলদল দেখে উল্লেখিত বাড়ির আড় ব্যবহার করে ব্যবহার করে পাশ্ববর্তী পাহাড়ে পালিয়ে যায়।
স্থানীয়দের ভাষ্যমতে, দৌড়ে পালিয়ে যাওয়া ব্যক্তি মৃত পেটান আলীর ছেলে মো. জাফর (৩৫)। পরে বিজিবি টহলদল উক্ত বাড়ি তল্লাশী করে বৈধ কাগজপত্র না থাকা ও শুল্ক ফাঁকির দায়ে ৮৫ ভরি ৬ আনা ওজনের ৬টি স্বর্ণের বার, ১টি মোটরসাইকেল ও মিয়ানমার মুদ্রা ৯৫০ কিয়াত উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, টেকনাফ হোয়াইক্যং এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে মো. বাবুল (৪০) ও একই এলাকার মৃত পেটান আলীর ছেলে মো. জাফরকে (৩৫) পলাতক আসামি করে সংশ্লিষ্ট আইনে মামলার পর জব্দকৃত মোটরসাইকেল ও মিয়ানমার মুদ্রা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।
স্বর্ণের বারগুলো জেলা প্রশাসকের ট্রেজারি শাখায় জমা দেওয়া হয়েছে।

পাঠকের মতামত: