কক্সবাজার, বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

টেকনাফে বিজিবির অভিযানে ৫০ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফের নাফনদীর কিনারা তল্লাশী করে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার ভোরে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ লেদা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার বিআরএম-১০ হতে ৮০০ গজ দক্ষিণে লবণের মাঠ সংলগ্ন এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।

এমন সংবাদের ভিত্তিতে বিওপির বিশেষ একটি টহলদল বর্ণিত এলাকায় গমন করে, গোপনে অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর একজন দুষ্কৃতিকারী ব্যক্তিকে হ্নীলা ইউনিয়নের লেদা ছ্যুরিখাল ও বিএসপি পোস্টের মাঝ বরাবর নাফনদী পার হয়ে সাতঁরিয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। টহলদল তাৎক্ষণিক অনুপ্রবেশকারীকে আটক করার জন্য চ্যালেঞ্জ করে।

ওই ব্যক্তি দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই ঘন কুয়াশা ও অন্ধকারের সুযোগ নিয়ে কেওড়া বাগানের আড় ব্যবহার করে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে নাফনদীর কিনারা তল্লাশী করে ইয়াবা পাচারকারী কতৃক ফেলে যাওয়া একটি প্লাটিকের বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার ভিতর হতে ১ কোটি ৫০ লাখ টাকা মূল্যের ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

পাঠকের মতামত: