কক্সবাজার, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

টেকনাফে বিজিবির অভিযানে ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের জালিয়ারদ্বীপ এলাকা থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের জালিয়ারদ্বীপ এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। বুধবার টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান গণমাধ্যমকে এসব তথ্য  নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে নাফনদী হয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান দমদমিয়া বিওপি দায়িত্বপূর্ণ এলাকা দিয়ে প্রবেশ করবে।

এমন তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপির একটি বিশেষ টহলদল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে উক্ত এলাকায় কৌশলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর দুইজন দুষ্কৃতকারী ব্যক্তিকে একটি বস্তা নিয়ে সাঁতরিয়ে নাফনদী পার হয়ে জালিয়ারদ্বীপে দিকে আসতে দেখে।

টহলদল দেখা মাত্র তাদের চ্যালেঞ্জ করে। ওই ব্যক্তিরা দূর হতে বিজিবি টহলদলের সদস্যদের উপস্থিতি টের পেয়ে সাথে থাকা বস্তাটি ফেলে দিয়ে অন্ধকারে সুযোগ নিয়ে নাফনদীতে ডুব দিয়ে সাঁতরিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল তল্লাশী চালিয়ে ফেলে যাওয়া বস্তাটি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ৩০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

পাঠকের মতামত: