কক্সবাজার, শনিবার, ৬ মার্চ ২০২১

টেকনাফে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

কক্সবাজারের টেকনাফ বাহারছড়া এলাকায় পাচারকালর জব্দকৃত সাড়ে ১৭ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে কোস্টগার্ড সদস্যরা। এসময় অবৈধ কারেন্ট জালের ব্যবহার ও চোরাচালান থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানানো হয়।

মঙ্গলবার (১৯জানুয়ারী) দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ-পূর্ব জোনের টেকনাফ উপকূলীয় বাহারছড়া বিসিজি ষ্টেশানের  কন্টিনজেন্ট কমান্ডার খাইরুল ইসলামের নেতৃত্বে একটি দল উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড কাদের পাড়া এলাকায় অভিযান চালায়। অভিযান চালিয়ে বাহারছড়া হতে টেকনাফের দিকে পাচারকালে ৬ লাখ ১২ হাজার ৫০০ টাকা মূল্যের নতুন ১৭ হাজার ৫০০ মিটার কারেন্ট জাল জব্দ করতে সক্ষম হয়।

তা পরবর্তীতে জনসম্মুখে ইউনিয়ন কমপ্লেক্সের পশ্চিমে সাগর উপকূলে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
বাহারছড়া বিসিজি ষ্টেশানের কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার খাইরুল ইসলাম এই অভিযানের সত্যতা নিশ্চিত করেন। এসময় তিনি মিয়ানমারের চোরাই কারেন্ট জাল সংগ্রহ ও সংরক্ষণ না করার আহ্বান জানিয়ে এসব চোরাচালানরোধে সবাইকে সর্তক থাকার নির্দেশনা প্রদান করেন। এছাড়া বঙ্গোপসাগরে ইলিশের বংশ বিস্তার, জাটকা আহরণরোধসহ অন্যান্য মৎস্য সম্পদের উৎপাদন অব্যাহত রাখতে কারেন্ট জাল বিরোধী কোস্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

পাঠকের মতামত: