কক্সবাজার, শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১

টেকনাফে সামাজিক দূরত্ব নিশ্চিত রাখতে অভিযান অব্যাহত

হাবিবুল ইসলাম হাবিব::
টেকনাফে প্রশাসনের কড়া টহল ও নিরাপত্তা জোরদারের মাঝেও কিছুতেই মানছে না স্থানীয় লোকজন।
৯এপ্রিল বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়া বাজার, পরিষদ বাজার এবং পৌরসভার বিভিন স্থানে জেলা প্রশাসকের নির্দেশনা অমান্য করে গবাদি পশু জবাই করে বিক্রির হিরিক ও জনসমাগম জমায়াত লক্ষ্য করা গেছে।
এদিকে বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের ভয়াবহ থাবায় দেশের পরিস্থিতি দিন দিন অবনতির দিকে ধাবিত হলে স্থানীয় প্রশাসন সহ রাজনৈতিক নেতৃবৃন্দরা জনগণকে সচেতন ও সুরক্ষিত করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পালন করলেও ভুক্তভুগী বিভিন্ন শ্রেণি পেশার মানুষ গুলো নিত্যপ্রয়োজনের় তাগিদে ঘরের বাইরে নিয়মিত চলাফেরা করছে। তাদের কিছুতেই থামানো যাচ্ছে না।
এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম এক বার্তায় জানান, গরুর মাংস বিক্রির দোকানে নৌবাহিনী, পুলিশ বাহিনীসহ অভিযান পরিচালনা করা হয় এবং মাংস জব্দ করা হয়। পাশাপাশি, খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণে সামাজিক দূরত্ব নিশ্চিত করার চেষ্টা করা হয়।
হ্নীলায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর নেতৃত্বে হ্নীলা স্টেশনে মাংস বিক্রি বন্ধ করা হয়। তাছাড়া, সাবরাং ইউনিয়নে বিভিন্ন মসজিদে ইমাম মুসল্লীদের সরকারি  নির্দেশনা  অনুযায়ী মসজিদে সীমিত পরিসরে জামাত আদায়ের জন্য করজোড়ে অনুরোধ জানানো হয়।

পাঠকের মতামত: