কক্সবাজার, শনিবার, ১৯ জুন ২০২১

টেকনাফে হোমকোয়ারেন্টে ৩১৮জন

কক্সবাজারের টেকনাফে করোনায় আক্রান্ত ব্যক্তির পরিবারসহ ২০ নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেলে পাঠানো হয়েছে। মঙ্গলবার ২০ জনেরই রিপোর্ট নেগেটিভ এসেছে।

এর আগে ৬৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজার মেডিকেলে পাঠানো হয়েছিল। পরীক্ষার পরে ৬৮ জনের রিপোর্ট নেগেটিভ ও ১ জনের রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ এসেছে।

কোভিড-১৯ করোনায় আক্রান্ত ব্যক্তি উপজেলার বাহার মারিশবনিয়া এলাকার বাসিন্দা।এপর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ৩০৬ জনের মধ্যে ৮৮জন ছাড়পত্র পেলেন।

মঙ্গলবার নতুন করে আরো ৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। নতুন করে আরও ১০০ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করে বর্তমানে হোম কোয়ারেন্টানে ৩১৮ জন রয়েছে।

এসব বিষয় নিশ্চত করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল বলেন, জ্বর সর্দি, কাশি, গলা ব্যাথায় আক্রান্ত হওয়া রোগীরা নিজে থেকেই করোনা পরীক্ষার জন্য আগ্রহ প্রকাশ করলে স্থানীয় স্বাস্থ্য বিভাগ থেকে মেডিকেল টিম গিয়ে তাদের নমুনা সংগ্রহ করা হয়।

পাশাপাশি তাদেরকে পরিবারের সদস্যদের থেকে নিজ নিজ বাড়িতেই আলাদা করে রাখা হয়েছে। এ পর্যন্ত ৮৯ জনের নমুনা সংগ্রহের মধ্যে করোনায় আক্রান্ত ব্যক্তির পরিবারসহ ৮৮ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

এর আগে ১ জনের রিপোর্ট পজেটিভ এসেছিল। আরও নতুন করে ৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এছাড়া হোম কোয়ারেন্টাইনে ৩০৬ জনের মধ্যে ৮৮ জন ছাড়পত্র পেয়েছেন। নতুন করে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে ১০০ জন।

বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩১৮ জন। কোন ধরণের খাদ্য সামগ্রীর প্রয়োজন হলে স্থানীয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবেন।

পাশাপাশি স্বাস্থ্যগত দিক দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল তদারকি করবে। বাকীদের রিপোর্ট আসলে বিস্তারিত জানা যাবে।

পাঠকের মতামত: