কক্সবাজার, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

টেকনাফে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফ হ্নীলা সীমান্তে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ মো. হার বশর (২০) নামে মিয়ানমারের একজন নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (১৭ নভেম্বর) ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা সীমান্ত এলাকা থেকে ইয়াবাসহ তাকে আটক করা হয়। আটক যুবক মিয়ানমারের বুছিডং ছেরুহা এলাকার ইমাম হোসেনের ছেলে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান এই বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার ভোরে হ্নীলা ইউনিয়নের লেদা বিওপির দায়িত্বপূর্ণ এলাকা বিআরএম-১০ হতে উত্তর পূর্ব দিকে এবং টেকনাফ-কক্সবাজার প্রধান সড়কের পূর্ব দিকের এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ হতে পারে এমন সংবাদ ছিল। এরই পরিপ্রেক্ষিতে লেদা বিওপি’র একটি বিশেষ টহলদল সেখানে কৌশলে অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর সেখানকার লবণ মাঠ এলাকা দিয়ে একজন লোককে প্লাস্টিকের একটি বস্তা মাথায় নিয়ে নাফ নদী পার হয়ে মিয়ানমার থেকে আসতে দেখে তাকে চ্যালেঞ্জ করে বিজিবি। এরসময় সে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে আটক ব্যক্তির প্লাস্টিকের বস্তা থেকে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি ৯০ লক্ষ টাকা।

তিনি আরও জানান, উদ্ধার ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিককে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলার প্রক্রিয়া চলমান রয়েছে।

পাঠকের মতামত: