কক্সবাজার, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

টেকনাফে ৩ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে প্রায় ৩ কোটি টাকা মূল্যের ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সাল হাসান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকা দিয়ে মিয়ানমার হতে নাফ নদী পার হয়ে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে দমদমিয়া ভিওপির একটি বিশেষ টহল দল নাফ নদীতে নৌকা যোগে টহলরত অবস্থায় থাকে।

কিছুক্ষণ পরে টহল দল দুই জন দুষ্কৃতিকারীকে মিয়ানমারের লাল দ্বীপ হতে হস্ত চালিত নৌকা যোগে জাদিমুড়া বরাবর বাংলাদেশে জলসীমানায় আসতে দেখে। টহল দল নাইট ভিশন ডিভাইস দ্বারা উক্ত ব্যক্তিদেরকে দেখা মাত্র তাদেরকে চ্যালেঞ্জ করে।

এ ঘটনায় বিজিবি টহল দলের উপস্থিতি অনুধাবন করে তারা নৌকা হতে লাফ দিয়ে ঘন কুয়াশা ও অন্ধকারের সুযোগ নিয়ে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়। পরে টহল দল উক্ত স্থানে পৌঁছে নাফ নদীতে চোরা কারবারীদের নৌকাটি তল্লাশি করে ২টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে।

উদ্ধারকৃত বস্তাগুলোর ভেতর হতে প্রায় ৩ কোটি টাকা মূল্যের ১ লাখ পিস ইয়াবার ট্যাবলেট জব্দ করা হয়।

এ ঘটনায় ওই এলাকা ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে শনিবার দেড়টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোনো পাচারকারী এবং তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে তাদেরকে শনাক্ত করতে গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়নের সদর স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম শেষে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রধিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে তা ধ্বংস করা হবে।

পাঠকের মতামত: