কক্সবাজার, শনিবার, ২৮ নভেম্বর ২০২০

টেকনাফে ৫টি বস্তা থেকে ৩ লক্ষ ৯০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি

মোঃ শাহীন, টেকনাফ::

টেকনাফের নাফ নদী সীমান্ত এলাকা থেকে ৫টি বস্তায় ৩ লক্ষ ৯০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

১৫ আগস্ট শনিবার রাতের দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া ওমর খাল এলাকা কেওড়া বাগানের ভেতর থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ ফয়সল হাসান খান বলেন, ১৫ আগস্ট রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার আওতাধীন জাদিমোড়া ওমর খাল এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদে ২বিজিবির অধীনস্থ দমদমিয়া বিওপি’র বিশেষ টহলদল গোপনে অবস্থান গ্রহণ করে। রাতের দিকে ৩/৪ জন ইয়াবা কারবারীকে প্রচন্ড ঝড় বৃষ্টি উপেক্ষা করে মিয়ানমারের লালদ্বীপ হতে ওমরখাল বরাবর বাংলাদেশের প্রবেশের সময় টহলদল দ্রুত তাদের চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা দূর হতে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে তাদের সাথে থাকা ৫টি বস্তা ফেলে খালের ওপর পার্শ্বে দিয়ে কেওড়া বাগানের ভেতরে পালিয়ে যায়। পরে টহলদল ইয়াবা কারবারীদের ফেলে যাওয়া বস্তা গুলো খুলে গণনা ঘরে ৩ লাখ ৯০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১১ কোটি ৭০ লক্ষ টাকা পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

তিনি বলেন, ইয়াবা কারবারীদের আটকের উক্ত এলাকায় ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে রাতভর তল্লাশী অভিযান অব্যাহত রয়েছে। ইয়াবা কারবারীদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়ন কর্তৃক সকল ধরণের কার্যক্রম চলমান রয়েছে।

উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

পাঠকের মতামত: