কক্সবাজার, বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০

টেকনাফে ৯ রোহিঙ্গাকে তিন মাস করে কারাদণ্ড

টেকনাফে হ্নীলার নোয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরে অবৈধ কার্যকলাপ ও গণউপদ্রব সৃষ্টির অভিযোগে নয়জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়েছে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৪টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা শরণার্থী শিবিরের এইচ ব্লকে এ ঘটনাটি ঘটে ।এ তথ্যটি নিশ্চিত করেছেন ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) কমান্ডিং কর্মকর্তা মোহাম্মদ হেমায়েতুল ইসলাম।

সাজাপ্রাপ্ত আসামীরা হলেন- মোহাম্মদ ফয়সাল (২৮), শফি আলম (৩০), মোহাম্মদ এহসান (১৯) মোহাম্মদ সলিমুল্লাহ (২২), হাফিজুল্লাহ(২০) , আসাদুল্লাহ (১৮) মোহাম্মদ জুবায়ের (২০), মোহাম্মদ আবু হারেছ(১৮) ও মোহাম্মদ ইমাম হোসেন(২৫)।
সকলেই নয়াপাড়া রেজিস্টার্ড শরণার্থী শিবিরের বিভিন্ন ব্লকের বাসিন্দা।

আটক রোহিঙ্গাদের জিজ্ঞাসাবাদে তাহারা কোনো সন্তোষজনক জবাব দিতে পারেনি এবং অবৈধ কর্মকাণ্ডের কার্যকলাপে সঙ্গে জড়িত থাকার পাশাপাশি তাদের কাছ থেকে একটি ধারালো ছুড়ি উদ্ধার করা হয়েছে। পরে তাদের সন্ধ্যা সাড়ে সাতটার দিকে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল মনসুরের আদালতে হাজির করা হয়। আটক ব্যক্তিরা তাদের অপরাধ স্বীকার করায় তাদের প্রত্যেককে তিন মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।এরপর আটক ব্যক্তিদের থানা পুলিশে সোপর্দ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল মনসুর বলেন, রাতে রোহিঙ্গা শরণার্থী শিবিরে অবৈধ কার্যকলাপ ও বিশৃঙ্খলা উদ্দেশ্য নিয়ে গণউপদ্রব সৃষ্টির অভিযোগে নয়জন রোহিঙ্গা নাগরিককে তিন মাস পরে সাজা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: