কক্সবাজার, শুক্রবার, ১৬ অক্টোবর ২০২০

টেকনাফ থেকে ৭১ হাজার পিস ইয়াবা উদ্ধার, রোহিঙ্গা আটক

সীমান্ত প্রহরী টেকনাফ ২ বিজিবি সৈনিকরা পৃথক দুটি অভিযান পরিচালনা করে ৭১ হাজার ইয়াবা উদ্ধার। মাদক পাচারে জড়িত ২২ বছর বয়সি এক রোহিঙ্গা যুবক আটক করতে সক্ষম হয়েছে।

১৬ অক্টোবর(শুক্রবার) বিজিবি’র পাঠানো তথ্য সুত্রে জানাযায়,গোপন সংবাদের তথ্য অনুযায়ী ১৫ অক্টোবর (বৃহস্পতিবার) রাত ৯টার দিকে বিজিবি টহল দলের সদস্যরা হোয়াইক্যং ইউনিয়ন লম্বাবিল সীমান্ত এলাকায় একটি অভিযান পরিচালনা করে মাদক কারবারীদের পেলে যাওয়া ৩০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

তবে উদ্ধারকৃত এই ইয়াবা গুলোর সাথে জড়িত কোন মাদক ব্যবসায়ীকে আটক করতে পারেনি বিজিবি।

অপর দিকে বিজিবি সৈনিকদের আরেকটি দল ১৫ অক্টোবর রাত ১১টার দিকে হ্নীলা ইউনিয়ন লেদা নাফনদী সীমান্ত সংলগ্ন লবন মাঠ এলাকা থেকে ৪০ হাজার ইয়াবাভর্তী একটি প্লাস্টিকের বস্তাসহ এক রোহিঙ্গা যুবককে আটক করতে সক্ষম হয়। আটক রোহিঙ্গা যুবক হচ্ছে, উখিয়া জামতলি রোহিঙ্গা ক্যাম্পের আব্দুস শুক্কুরের পুত্র ছৈয়দ আলম(২২)।

এই অভিযান গুলোর সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে:কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খাঁন (পিএসসি) জানান,ইয়াবাসহ আটক আসামীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। তিনি আরো বলেন, উদ্ধারকৃত ইয়াবা গুলোর আনুমানিক মুল্য ২ কোটি,১৩ লাখ টাকা।

পাঠকের মতামত: