কক্সবাজার, শনিবার, ১৭ এপ্রিল ২০২১

টেকনাফ সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ৭০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ও সাবরাং সীমান্ত পয়েন্টে পৃথক অভিযান চালিয়ে ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (বিজিবিএম,পিএসসি) এ তথ্য নিশ্চিত করেন। গতকাল রবিবার রাতে রাতে হ্নীলা বিওপির বিশেষ টহল দল মাদকের চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে হোয়াব্রাং পোস্টে কৌশলী অবস্থান নেয়। কিছুক্ষণ পর পোস্টের ১০০ গজ উত্তর পাশ দিয়ে এক ব্যক্তিকে আসতে দেখে দাঁড়ানোর জন্য বললে একটি ব্যাগ ফেলে দৌড়ে পালিয়ে যায়।

এসময় উক্ত পাচারকারীকে আটকের চেষ্টা করতে গিয়ে একজন আহত হয় বলে জানা গেছে। পরে পুটলাটি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ৬০ লাখ টাকা মূল্যের ২০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
এদিকে একইদিনে সাবরাং বিওপির সদস্যরা মিয়ানমার হতে মাদকের চালান পাচারের সংবাদ পেয়ে বিশেষ একটি টহল দল বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর একটি কাঠের নৌকা হতে ৩জন ব্যক্তি কেওড়া বন দিয়ে বেড়িবাঁধে উঠতে দেখে চ্যালেঞ্জ করে।

তখন বিজিবি টহল দল সামনে অগ্রসর হলে দুবৃর্ত্তরা কেওড়া বন দিয়ে পালিয়ে যায় এবং বিজিবি জওয়ানেরা ঘটনাস্থল তল্লাশি করে ১টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। তা ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে দেড় কোটি টাকা মূল্যমানের ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
তিনি আরও জানান, উদ্ধারকৃত ইয়াবা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

পাঠকের মতামত: