কক্সবাজার, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

টেকনাফ সীমান্তে রাতে খাবার সামগ্রী পৌছে দিচ্ছে র‌্যাব

মোঃ শাহীন, টেকনাফ::

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষের চলাচল সীমিত করায় বিপদে পড়েছেন শ্রমজীবী মানুষ। কক্সবাজারের টেকনাফ সীমান্তের ঘরবন্দী কর্মহীন মানুষের কাছে চাল-ডালসহ খাবার সামগ্রী পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছেন র‌্যাব। শ্রমজীবী, জেলে ও অতিদরিদ্রদের নির্বাচিত করে দেওয়া হচ্ছে এই সহযোগিতা।

মঙ্গলবার রাত থেকে ঘরে ঘরে খাবার সামগ্রী পৌছে দেওয়ার কার্যক্রম শুরু করেছেন র‌্যাব-১৫, টেকনাফ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার এএসপি মোহাম্মদ শাহ আলম নেতৃত্বে র‌্যাবের একটি বিশেষ টিম।

র‌্যাব জানায়, করোনা মোকাবিলায় সরকার ঘোষিত সাধারণ ছুটি এবং লকডাউনের কারণে বিশেষ করে শ্রমজীবী, অতিদরিদ্র ও জেলে পরিবারের লোকজন বিপাকে পড়েছেন। তাই তাদের বাড়ি বাড়ি খাবারের প্যাকেট পৌঁছে দিচ্ছে র‌্যাব। প্রথম পর্যায়ে অর্ধশতাধিক জেলে পরিবারের মাঝে চাল, আলু, তৈল ও ডালের প্যাকেট দেওয়া হয়েছে। র‌্যাবের নিজস্ব অর্থয়ানে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

র‌্যাবের কোম্পানি কমান্ডার এএসপি মো. শাহ আলম বলেন, ‘এই সীমান্তের শ্রমজীবী কিছু খেটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। তাই সরকারের পাশাপাশি র‌্যাবও রাতে তাঁদের ঘরে খাবার পৌঁছে দেওয়ার এই উদ্যোগ নিয়েছেন। শ্রমজীবী অসহায় মানুষের মাঝে এ সহায়তা চলমান থাকবে।

পাঠকের মতামত: