কক্সবাজার, মঙ্গলবার, ২২ জুন ২০২১

টেকনাফ সীমান্তে ১ কোটি ২০ লাখ টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফে ৩৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ ফয়সল হাসান খান বলেন, ভোর রাতে গোপন সংবাদে জানতে পারে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা ছ্যুরিখাল এমজি পোষ্ট সংলগ্ন মোচনী লবণ মাঠ বরাবর নাফ নদী দিয়ে ইয়াবার একটি চালান মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদে ২বিজিবি অধীনস্থ লেদা বিওপি’র একটি বিশেষ টহলদল ঐ স্থানে গমন করে দূর হতে ছ্যুরিখাল মোচনী লবণ মাঠ দিয়ে তিনজন ব্যক্তিকে নদীর তীরে উঠতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করে। ইয়াবা কারবারীরা টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই একটি ব্যাগ ফেলে অন্ধকারের পার্শ্ববর্তী গ্রামের পালিয়ে যায়। টহলদল ইয়াবা কারবারীদের ফেলে যাওয়া ব্যাগটি উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগটি খুলে গণনা করে ৩৯ হাজার ৬৮০ পিস উদ্ধার করা হয়।
তার আনুমানিক মূল্য ১ কোটি ১৯ লাখ ৪ হাজার টাকা।

তিনি বলেন, পরবর্তীতে ইয়াবা পাচারকারীদের আটকের জন্য নাফ নদীর তীরসহ বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। এসময় কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে ইয়াবা কারবারীদের সনাক্ত করা সম্ভব হয়নি।

উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

পাঠকের মতামত: