কক্সবাজার, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

টেকনাফ-সেন্টমার্টিন রুটের সব জাহাজ বন্ধের নির্দেশ

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটের পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। এই নির্দেশের ফলে দেশি-বিদেশি কোনো পর্যটক প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ভ্রমণে যেতে পারবেন না। কেউ এই নির্দেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া সকাল থেকে পর্যটক স্পর্টগুলোতে ভ্রমণকারীদের ফিরে যেতে অনুরোধ করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিন আল পারভেজ বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল থেকে কোনো ধরনের জাহাজ টেকনাফ থেকে ছেড়ে যায়নি। একইসঙ্গে কক্সবাজার শহর থেকে চলাচলরত একমাত্র জাহাজ কর্ণফুলি এক্সপ্রেসও বন্ধ করা হয়েছে।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। করোনার সংক্রমণ ঠেকাতে সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাছাড়া এ রুটে জাহাজ চলাচলের অনুমতি শেষের দিকে।

কেয়ারি সিন্দাবাদ জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, ‘বৃহস্পতিবার থেকে আমাদের কোনো জাহাজ চলাচল করবে না। এর আগে যেসব পর্যটক দ্বীপে ভ্রমণে এসেছেন তাদের ফেরত আনা হয়েছে।’

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘বৃহস্পতিবার সকাল থেকে এই নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের নির্দেশ কেউ অমান্য করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া দ্বীপে সকাল থেকে পর্যটক স্পটগুলোতে ভ্রমণকারীদের ফিরে যেতে অনুরোধ করা হয়েছে। যদিও দ্বীপে কোনও পর্যটক থেকে যায়, তাদের ফেরত আনতে আমরা সহতায় করবো।’

পাঠকের মতামত: