কক্সবাজার, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

শরিফ আযাদের অপপ্রচার নিয়ে উখিয়া প্রেসক্লাবের সম্পাদকের বিবৃতি

১২ মার্চ সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে উখিয়া অনলাইন প্রেস ক্লাবের সদস্য, রিপোর্টাস ইউনিটি উখিয়ার সভাপতি শরিফ আযাদের একটি স্ট্যাটাস দেখে বিস্মিত না হয়ে পারলাম না।

উক্ত স্ট্যাটাসে আমার সাথে তোলা দুইজন ব্যাক্তির ছবি নিয়ে একটি ক্যাপশন লিখা হয়েছে। যেখানে সে লিখেছে (যা হুবহু তুলে ধরা হলো) ‘‘কমরুদ্দিন মুকুল ভাইয়ের সাথে থাকা উপরের ছবির নিরপরাধী ছেলেটি ১০ মার্চ ইয়াবাসহ আটক হয়েছে। নিচের ছবির ছেলেটি গত কয়েকদিন আগে বিয়ার সহ সেনাবাহিনী হাতে আটক হয়েছিল। সবাই নিরপরাধ।’’

একজন পুলিশ,আইনজীবী, ডাক্তার, সাংবাদিক তথা যে কারও অনেক পছন্দ বা অপছন্দের মানুষ থাকতেই পারে। পাশাপাশি অনেকে ছবি তুলতে চাইবে এইটাও স্বাভাবিক।

আমার সাথে ছবি তোলায় শরিফ আযাদ স্ট্যাটাস দিয়ে নানাভাবে বিভ্রান্তি ছড়াচ্ছেন যা আমার এবং আমার পরিবারের মানহানি করার অপচেষ্টা মাত্র।

আমি সকলের জ্ঞাতার্থে জানাতে চাই,আমি একজন প্রেসক্লাবের দায়িত্বশীল হিসেবে যে কেউ আমার সাথে ছবি তুলতেই পারে।তারমধ্যে কোন ব্যক্তির অপরাধের দায়ভার একমাত্র সেই ব্যক্তিরই বটে। আমার ব্যক্তিগত ছবি পোষ্ট দিয়ে কোন ব্যক্তির অপরাধ প্রকাশ করা তথা আমার সম্মানহানি করা একমাত্র চরিতার্থ ব্যক্তির হীন মানসিকতার বহিঃপ্রকাশ। এ নিয়ে বিভ্রান্তির কোন অবকাশ নেই।

কমরুদ্দিন মুকুল,
সাধারণ সম্পাদক
উখিয়া প্রেস ক্লাব৷ 

পাঠকের মতামত: