কক্সবাজার, রোববার, ২৬ মে ২০২৪

ড. ইউনূসকে নিয়ে বিশ্বনেতাদের বিবৃতিতে খরচ হয়েছে ২ মিলিয়ন ডলার: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ড. মুহাম্মদ ইউনূসের পক্ষে যে ১৬০ বিশ্বনেতা পত্রিকায় বিবৃতি দিয়েছেন, সে জন্য দুই মিলিয়ন ডলার খরচ করা হয়েছে। এত টাকা ড. ইউনূস কোথায় পেয়েছেন, সে প্রশ্নও তোলেন তিনি। আজ বুধবার সচিবালয়ে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 

বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদ ও বাংলাদেশ সচিবালয় বহুমুখী সমবায় সমিতি যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী পালন উপলক্ষে সচিবালয় ক্লিনিক চত্বরে এ সভার আয়োজন করা হয়।

 

সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কড়া সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তিনি সিঙ্গাপুর গেছেন চিকিৎসা করতে। সেখানে বসে তিনি ড. ইউনূসকে জাতির শ্রেষ্ঠ সন্তান বলে আখ্যা দিয়েছেন। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পর ইউনূস কোনো শোক প্রকাশ করেননি। জাতীয় চার নেতাকে হত্যার পর একটা কথাও বলেননি।

 

 

ওবায়দুল কাদের বলেন, ড. ইউনূস কখনো শহীদ মিনারে গেছেন? স্মৃতিসৌধে কখনো গেছেন? দেশের বন্যা–দুর্যোগে তাঁকে কখনো দেখা গেছে? করোনা মহামারির সময়ে তিনি কোনো কথা বলেছেন? বলেননি। দেশে রক্তের বন্যা বয়ে যায়, তিনি কথা বলেন না।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রশ্ন তোলেন, যে মানুষ বাংলাদেশের সুখে–দুঃখে নেই, তাঁর জন্য মির্জা ফখরুল ইসলামের এত মায়াকান্না কেন? এত দরদ কেন?

 

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব, আন্দোলন জমে না। তাই নতুন করে ইউনূসকে দিয়ে শুরু করেছেন। যিনি এক-এগারোর সঙ্গে জড়িত। বিশ্বনেতারা ইউনূসের বিরুদ্ধে মামলা স্থগিতের অনুরোধ করেছেন। বিবৃতিতে তাঁরা আবার অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথাও বলেছেন। এটা হচ্ছে নির্বাচনকে বানচালের চক্রান্ত। বাংলার মাটিতে এ অশুভ খেলা আমরা খেলতে দেব না।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ‘ড. ইউনূস কখনো আমাদের খবর রাখে না। তিনি কখন দেশে আসেন, কখন যান, আমরা জানি না। তাহলে আমরা কেন তাঁর পাশে থাকব। শ্রমিকের টাকা আত্মসাৎ করলে কেউ কি আইনের ঊর্ধ্বে থাকবেন?

পাঠকের মতামত: