কক্সবাজার, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিল ফলিয়া পাড়া যুব উন্নয়ন পরিষদের সদস্যরা

এইচ.কে রফিক উদ্দিন::

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সারাদেশে মহামারি আকার ধারণ করেছে। করোনা ভাইরাসের প্রভাবে বাংলাদেশে চলছে সাধারণ ছুটি। মানা হচ্ছে সামাজিক দূরত্ব। এ ভাইরাসের কারণে মাঠের পাকা ধান নিয়ে বিপদে পড়েছে কৃষক।

প্রতিবছর রোহিঙ্গা ও বিভিন্ন প্রান্ত থেকে মৌসুমী শ্রমিকরা এসে ধান কেটে দিত। কিন্তু এবার করোনা ভাইরাসের সংক্রমণ থাকায় অন্যান্য বছরের ন্যায় রোহিঙ্গা ও বাইরের মৌসুমী শ্রমিক পরিহার/তাদের সংস্পর্শ থেকে বিরত থাকছে ফলিয়া পাড়ার সচেতন কৃষকরা।এর ফলে বিপুল পরিমাণ ধান জমিতেই নষ্ট হয়ে যেতে পারে।
সেজন্যই ফলিয়া পাড়া যুব উন্নয়ন পরিষদের উপদেষ্টা মন্ডলীর সদস্যগণের আহবানে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দরিদ্র কৃষকদের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে মানব কল্যাণমুলক সমাজসেবী সংগঠন ফলিয়া পাড়া যুব উন্নয়ন পরিষদের সদস্যরা।

শুক্রবার (১মে) অত্র সংগঠনের সদস্যরা ঐতিহ্যবাহী ফলিয়া বিলের আব্দুল মাজেদ, জয়নাল আবেদিন, আব্দুল মন্নান ও জাগির হোসেন নামের এই কৃষকের জমির পাকা ধান কেটে দিয়েছেন। পরে তারা সেই ধান ক্ষেত থেকে কৃষকের বাড়িতে পৌছে দেন।

ফলিয়াপাড়া যুব উন্নয়ন পরিষদের সভাপতি কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক এমডি আফছারী জানান, উপদেষ্টা পরিষদের সদস্যগণের নির্দেশক্রমে ও সকল সদস্যদের স্বেচ্ছা সম্মতিতে অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি আমরা ফলিয়া পাড়া যুব উন্নয়ন পরিষদের নেতাকর্মীরা।এই কার্যক্রম আমরা ব্যাপক ভাবে এলাকায় আমাদের সংগঠনের সদস্য ভাইদের নিয়ে মাঠে নামতেছি।আপনারা আমাদের জন্য দোয়া করবেন।

উল্লেখ্য, এর আগেও ফলিয়া পাড়া যুব উন্নয়ন পরিষদের সদস্যরা করোনা মোকাবেলায় বিভিন্ন সচেতন মুলক কর্মসুচি পালন করেছে।

পাঠকের মতামত: