কক্সবাজার, বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০

দায়িত্ব নিলেন কক্সবাজারের নতুন এসপি হাসানুজ্জামান

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী::

কক্সবাজারের নতুন পুলিশ সুপার (এসপি) মোঃ হাসানুজ্জামান পিপিএম আজ বুধবার ২৩ সেপ্টেম্বর বিকেলে কক্সবাজারে যোগদান করছেন। কক্সবাজারের বিদায়ী এসপি এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) থেকে তিনি দায়িত্ব বুঝে নেন। বিশ্বস্ত সুত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া, বুধবার ২৩ সেপ্টেম্বর কক্সবাজার জেলা পুলিশ এর উদ্যোগে কক্সবাজার পুলিশ লাইন্সে নবাগত এসপি মোঃ হাসানুজ্জামান পিপিএম কে বরণ ও বিদায়ী এসপি এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) কে বিদায়ী সমবর্ধনা দেওয়া হয়।

কক্সবাজারে নতুন পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম বিসিএস (পুলিশ) ২২তম ব্যাচের গর্বিত সদস্য। ২০০৩ সালের ১০ ডিসেম্বর তিনি বাংলাদেশ পুলিশের চাকুরীতে যোগ দেন। সরকারি চাকুরির শুরুতে সহকারী পুলিশ সুপার হিসাবে তিনি ঠাকুরগাঁও র‍্যাব-৪ এ এবং লালমনিরহাট জেলা পুলিশে দায়িত্ব পালন করেন। সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসাবে নোয়াখালী জেলায় দায়িত্ব পালন করছেন তিনি। অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পালন করছেন-ঝিনাইদহ ও লক্ষীপুর জেলা পুলিশে। মোঃ হাসানুজ্জামান পিপিএম জাতিসংঘের শান্তি মিশনে কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করেছেন ২ বার। নড়াইল জেলার বাসিন্দা মোঃ হাসানুজ্জামান পিপিএম-এর বিদায়ী চাকুরিস্থল ঝিনাইদহের পুলিশ সুপার হিসাবে ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর যোগদান করে গত ২২ সেপ্টেম্বর শেষ কর্মদিবস অতিবাহিত করেন। মেধাবী ও চৌকস এ পুলিশ কর্মকর্তা প্রায় ১৭ বছরের চাকুরী জীবনে প্রতিটি কর্মস্থলে সফলতার উজ্জ্বল স্বাক্ষর রেখেছেন।

কক্সবাজারের বিদায়ী এসপি এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) কে রাজশাহী জেলার পুলিশ সুপার হিসাবে বদলি করা হয়েছে। ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর কক্সবাজারে এসপি হিসাবে এবিএম মাসুদ হোসেন যোগ দিয়ে ২ বছর ৪ দিন দায়িত্ব পালন করেছেন। তিনিও খুব শীঘ্র এসপি হিসাবে রাজশাহী জেলা পুলিশে যোগদান করবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-২ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মোঃ হাসানুজ্জামান ও এবিএম মাসুদ হোসেন সহ ৬ পুলিশ কর্মকর্তাকে দেশের বিভিন্ন স্থানে বদলি করা হয়।

পাঠকের মতামত: