কক্সবাজার, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

দুদকের হাতে কক্সবাজার এলএ অফিসের দালাল আটক

কক্সবাজার ভূমি অধিগ্রহণ অফিসের একজন দালালকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের একটি দল অভিযান চালিয়ে মো. সেলিম উল্লাহ নামের ওই দালালকে আটক করে। কক্সবাজার শহরের লালদিঘী পাড়ের হোটেল ইডেন গার্ডেনের দালালের নিজস্ব অফিস থেকে দুদক টিম তাকে আটক করে দুদক টিম।

দুদকের জনসংযোগ কার্যালয় জানিয়েছে, ৩৪টি এলএ চেক, ক্ষতিপূরণের কমিশন বাবদ বিভিন্ন ব্যাংকের স্বাক্ষরিত মূল চেক, সম্ভাব্য ঘুষ লেনদেনের ৫টি ডায়রি, ভূমি অধিগ্রহণের রিউয়ার্ড সংক্রান্ত অসংখ্য আবেদনসহ দুদকের মামলায় তদন্তে আগত আসামি সেলিম উল্লাহকে কক্সবাজার পৌর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

সেলিম উল্লাহ দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ (কক্সবাজার) এর একটি মামলার তদন্তে আগত আসামি।

দুদক গোপন সূত্রে জানতে পায়, আসামি দীর্ঘদিন ধরে কক্সবাজার পৌরসভাধীন লাল দিঘির দক্ষিণ পাড় এলাকার ইডেন গার্ডেন সিটি ভবনের নিচ তলার ৩৩ নং দোকানে জনৈক দলিল লেখকের  চেম্বারের একাংশে অফিস খুলে কক্সবাজার জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের ঘুষ দিয়েছেন। তিনি জমির ক্ষতিপূরণ গ্রহণে দালালির মাধ্যমে নিজে ঘুষ গ্রহণ বা অন্যকে ঘুষ প্রদান করেছেন। আসামিকে গ্রেফতার করে স্থানীয় আদালতে উপস্থাপন করা হয়। এ বিষয়ে স্থানীয় কর্মকর্তাদের সম্পৃক্ততা তদন্তে খতিয়ে দেখা হচ্ছে।

পাঠকের মতামত: