কক্সবাজার, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০

নাইক্ষ্যংছড়িতে মুজিব বর্ষ উপলক্ষে পরিষ্কার-পরিচন্ন অভিযান উদ্বোধন

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি::

আগামী ১৭ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের চিরজাগ্রত বাংলাদেশ চত্বর বঙ্গবন্ধুর প্রতিকৃত মোরালের সামনে-বঙ্গবন্ধুর জন্মক্ষণে একত্রিশ বার তোপধ্বী ও আতশবাজির মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করার কথা থাকলেও এর আগের দিন ১৬ মার্চ (সোমবার) সকাল সাড়ে ১০টায় জম্মশতবার্ষিকীর কর্মসূচীর ধারাহিকতায় সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে পরিষ্কার-পরিচন্ন অভিযান উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো,শফি উল্লাহ।

এসময় র‍্যালী ও অভিযান পরিচালনা করেন নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।
র‍্যালীটি উপজেলা পরিষদ থেকে বের হয়ে নাইক্ষ্যংছড়ি বাজার হয়ে সদরের বেশ কয়েকটি পাড়ার অলিগলি প্রদক্ষিণ করে থানার সামনে দিয়ে উপজেলার মুক্তমঞ্চে এসে শেষ হয়।

এ অভিযানে অংশ নেন-উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি মো,আবু তাহের কোম্পানী, সাধারণ সম্পাদক মো,ইমরান মেম্বার,কৃষকলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মামুন শিমুল,স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মো, আব্দু সাত্তার,সদর ইউপি সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি মো,আরেফ উল্লাহ ছুট্টু, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মো,আলী হোসেনসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শফি উল্লাহ বলেন,
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা দীর্ঘদিন ধরে প্রস্তুতি গ্রহণ করে আসছিলাম। কিন্তু বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের জন্য আমাদের মুজিববর্ষের এই কর্মসূচির পুনর্বিন্যাস করতে হয়েছে। কারণ বঙ্গবন্ধু যেমন মানুষের জন্য কাজ করেছেন তেমনি তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাও মানুষের কল্যাণকে অগ্রাধিকার দিয়ে কর্মসূচির পুনর্বিন্যাস করেছেন।
অতএব বড় ধরনের জমায়েত পরিহার করে উৎসবমুখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করতে হবে। তার জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

নির্বাহি কর্মকর্তা সাদিয়া আফরিন কচি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে পারলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে।

পাঠকের মতামত: