কক্সবাজার, বুধবার, ২৮ অক্টোবর ২০২০

নাইক্ষ্যংছড়ির দৌছড়িতে ৭৫০ অসহায় পরিবার মাঝে ত্রান বিতরণ

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)::

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম দৌছড়ি ইউনিয়নে অব্যাহত রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য সহায়তা বিতরণ।

এর ধারাবাহিকতায় শুক্রবার (২৬ জুন) সকাল ১০ টা থেকে ইউনিয়নের লেমুছড়ি বাজার সেট এলাকায় বান্দরবান জেলা পরিষদ বাস্তবায়নে ও পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবি মানুষের মাঝে আবারো ১০ কেজি করে চাল তুলে দেন দৌছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবউল্লাহ।

দেশে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের হাতে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৭৫০ জন কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ১০ কেজি করে এ চাল বিতরণ করা হয়।

এ দিন বিকালে ইউনিয়নের অসহায় ৪১০ পরিবারকে ৩০ কেজি করে ভিজিডির চাল বিতরণ সম্পন্ন করেন চেয়ারম্যান আলহাজ্ব হাবিবউল্লাহ।

এসময় ইউপি সদস্য নুর মোহাম্মদ, জমির হোসেন, তোয়াচিং অং চাক, দিল মোহাম্মদ, সমাজ সেবক মোঃ নুরুল আলমসহ ইউপি মেম্বারগণ ও আওয়ামিলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গতঃ করোনা সংকটের কারণে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের জন্য অব্যাহত খাদ্য সহায়তা প্রদান করছে বর্তমান সরকার। করোনাভাইরাস (কোভিড -১৯) দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার (ত্রাণ সামগ্রী) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় বরাদ্দ দেন।

পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় ও জেলা পরিষদের তত্ত্বাবধানে দৌছড়ি ইউনিয়ন পরিষদের মাধ্যমে ৭৫০ পরিবারের মাঝে এ চাল বিতরণ করা হয়।

পাঠকের মতামত: