কক্সবাজার, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

নাফ নদীতে কোস্টগার্ডের অভিযানে বিপুল পরিমাণ বিদেশি মদ ও নৌকা জব্দ

কক্সবাজারের টেকনাফের নাফনদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মদের বোতল ও ইঞ্জিন চালিত নৌকাসহ মিয়ানমারের ৩ জন নাগরিককে আটক করেছে কোস্টগার্ড সসদ্যরা। চট্রগ্রাম কোস্টগার্ডের দক্ষিণ পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন আমিরুল হক এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার ভোররাতে মিয়ানমার হতে মাদকের চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ বিসিজি স্টেশন এবং শাহপরীরদ্বীপ আউটপোস্টের যৌথ টহলদল টেকনাফ স্টেশন কমান্ডার লে. এম সালেহ আকরাম সর্ঙ্গীয় ফোর্স নিয়ে টহলে যায়। কিছুক্ষণ পর একটি ইঞ্জিন চালিত নৌকা শাহপরীর দিকে আসতে দেখে টর্চ লাইটের মাধ্যমে থামার সংকেত দিলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

তখন কোস্টগার্ড সদস্যরা স্পিডবোট নিয়ে ধাওয়া করে ইঞ্জিন নৌকাটি আয়ত্বে নেয়। এরপর তল্লাশি চালিয়ে সাড়ে ১০ কার্টনের মধ্যে ২৫২ বোতল বিদেশি তৈরি রয়েল গ্রান্ড হুইস্কি মদসহ নৌকাটি জব্দ করতে সক্ষম হয়। এ সময় মাদক পাচারে জড়িত নৌকায় থাকা ৩ জন মিয়ানমার নাগরিককে আটক করা হয়।

তিনি আরো জানান, জব্দকৃত মদ ও ইঞ্জিন নৌকাটি সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: