কক্সবাজার, শনিবার, ২৮ নভেম্বর ২০২০

নারায়ণগঞ্জে ১৪৪ ধারা জারি

আইসিটি মামলায় গ্রেফতার হওয়া আলাউদ্দিন জিহাদীর মুক্তিকে কেন্দ্র করে আহলে সুন্নাত ওয়াল জামায়াত ও ওলামা পরিষদের পাল্টাপাল্টি কর্মসূচিতে শহরের বঙ্গবন্ধু সড়কে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

রোববার সকাল থেকে সভা-সমাবেশের ক্ষেত্রে শহরে ১৪৪ ধারা জারি করেন জেলা ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন ৷ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার এবং খানপুর ৩ শ শয্যা হাসপাতাল পর্যন্ত এই ১৪৪ ধারা বহাল থাকবে।

জেলা প্রশাসক উল্লেখ করেন, জারিকৃত এলাকায় কোনো ধরনের জটলা, সভা, মিছিল, সমাবেশ, অস্ত্র বহন ও সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ। সমাবেশের উদ্দেশ্যে কোনো মাইক ব্যবহার করা যাবে না। জরুরি সেবায় নিয়োজিত যানবাহন এই আদেশের আওতার বাইরে থাকবে।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি জানান, শহরে সভা-সমাবেশের ক্ষেত্রে ১৪৪ ধারা জারি করা হয়েছে৷ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে৷

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান জানান, শহরজুড়ে নিরাপত্তা নিশ্চিত রাখার জন্য ৩৪৭ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে৷ এছাড়া প্রস্তুত রাখা হয়েছে জলকামান ও রায়ট কার৷ যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন প্রস্তুত রয়েছে।

এদিকে শৃঙ্খলা বজায় রাখার জন্য মাঠে দায়িত্ব পালন করছেন জেলার তিন ম্যাজিস্ট্রেট। চাষাঢ়া শহীদ মিনার এলাকায় দায়িত্ব পালন করবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান, শহরের ২নং রেল গেট এলাকায় দায়িত্বে নিয়োজিত থাকবেন হাসান বিন মুহাম্মদ আলী এবং চাষাঢ়া ব্যাংকের মোড় এলাকায় দায়িত্বে নিয়োজিত থাকবেন রেজা গোলাম মাসুম প্রধান।

পাঠকের মতামত: