কক্সবাজার, রোববার, ৩ মার্চ ২০২৪

নিউ সুপার মার্কেটের আগুন পুরোপুরি নিভেছে, চলছে বর্জ্য অপসারণ

রোববার সকালে অগ্নি নির্বাপণ কাজ আনুষ্ঠানিকভাবে শেষ করে ফিরে গেছে ফায়ার সার্ভিসের সব ইউনিট। সংস্থাটি জানায়, রাতভর ১২টি ইউনিট আগুন নির্বাপণে কাজ করে। মার্কেটটির দ্বিতীয় ও তৃতীয় তলার প্রতিটি দোকানে তল্লাসি করা হয়। পরে মার্কেটের দায়িত্ব বুঝে নিয়েছে দক্ষিণ সিটি করপোরেশন।

সেখানে চলছে পুড়ে যাওয়া পণ্য সরিয়ে নেওয়ার কাজ করে। রয়েছেন দোকান মালিক সমিতি কর্তৃপক্ষও। ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা মো. শাহজাহান শিকদার এসব কথা জানান। তিনি বলেন, এখন তদন্তকাজের জন্য আলামত সংগ্রহ করা যাবে।

এসময় দোকান মালিক সমিতি কর্তৃপক্ষ জানায়, ক্ষতিগ্রস্ত মার্কেটটিতে এক হাজার ২০০ দোকান ছিলো। এর মধ্যে ৫০০ দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুন লাগার ঘটনা অনুসন্ধানে পুড়ে যাওয়া মার্কেট থেকে সকালে আলামত সংগ্রহ করেছে সিআইডির ক্রাইম সিন ইউনিট।

এর আগে সকালে অগ্নি নির্বাপণ কাজ আনুষ্ঠানিকভাবে শেষ করে ফিরে গেছে ফায়ার সার্ভিসের সব ইউনিট। সংস্থাটি জানায়, রাতভর ১২টি ইউনিট আগুন নির্বাপণে কাজ করে। মার্কেটটির দ্বিতীয় ও তৃতীয় তলার প্রতিটি দোকানে তল্লাসি করা হয়।

সকালেও ৩টি ইউনিট পানি ছিটানোর পাশাপাশি পুড়ে যাওয়া পণ্য সরিয়ে নেয়ার কাজ করে। আগুন বা ধোঁয়া না থাকলেও বাড়তি সতকর্তা হিসেবে সকাল ৯টা পর্যন্ত পানি ছিটানো হয়।

শনিবার ভোর সাড়ে ৬টার দিকে রাজধানীর নিউমার্কেট সংলগ্ন ৩ তলা নিউ সুপার মার্কেটে ভয়াবহ আগুন লাগে। প্রায় সাড়ে ৩ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন।

পাঠকের মতামত: