কক্সবাজার, শনিবার, ২ মার্চ ২০২৪

নির্বাচন নিয়ে বিদেশিদের তৎপরতা কমেছে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বিদেশিরাও সন্ত্রাসীদের পছন্দ করে না। নির্বাচন নিয়ে বিদেশিদের তৎপরতা কমেছে। বিদেশিরা বুঝেছে, সন্ত্রাসীদের প্রমোট করলে নিজেদেরও বারোটা বাজবে।

রোববার (২৪ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় নগরীর জিন্দাবাজার এলাকায় তিনি লিফলেট বিতরণকালে এ মন্তব্য করেন।

সবাই শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন দাবি করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যারা ভোটে আসেননি, তাদের সমর্থকরা অদৃশ্য ভোটার হয়ে যান।

আব্দুল মোমেন আরও বলেন, আপনার সরকারকে অপছন্দ হলে জনগণের সমর্থন নিয়ে পরিবর্তন করবেন। কিন্তু জ্বালাও-পোড়াও করে, নিরীহ মানুষ মেরে সরকার পরিবর্তন কখনো হবে না এবং জনগণও মেনে নিবে না।

এদিন সকালে জিন্দাবাজার এলাকায় নৌকার পক্ষে প্রচার-প্রচারণা চালান সিলেট-১ আসনে নৌকার প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সময় তার সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট-১ আসনে পররাষ্ট্রমন্ত্রী ছাড়া আরও চারটি নিবন্ধিত দলের চারজন প্রার্থী অংশ নিচ্ছেন। তবে এখন পর্যন্ত প্রচার-প্রচারণায় তাদের তেমন একটা দেখা যায়নি।

আসনটিতে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৩৪ হাজার ২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৩০ হাজার ৮৩৩ জন, নারী ভোটার ৩ লাখ ৩ হাজার ১৮১ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ৭ জন।

পাঠকের মতামত: