কক্সবাজার, সোমবার, ১৬ মে ২০২২

নয়াপাড়া ক্যাম্পে ডাকাতির প্রস্তুতি, আগ্নেয়াস্ত্রসহ দশ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া রেজিস্ট্রার ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে দেশীয় একটি আগ্নেয়াস্ত্রসহ দশ রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন)।

[৩] বুধবার(৪ মে) ভোররাতে হ্নীলা ইউপি ঐ এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, হ্নীলা ইউপি একই ক্যাম্পের ব্লক-জি/৫ বাসিন্দা ফজল হকের ছেলে আক্তার হোছন(২০), শেড নং-৬৪৪/০৮ বাসিন্দা জাহিদ হোসনের ছেলে মো. হাসান (১৮), শেড নং-৬৫৮/১ বাসিন্দা আব্দুল হামিদের ছেলে মোহাম্মদ নুর (২০),শেড নং-৬৪৫/১ বাসিন্দা আব্দুস সালামের ছেলে সাইফুল রহমান (১৮), এফসিপিএন-৪০২৪৭০বাসিন্দা মৃত আবু জাফরের ছেলে নুরুল আমিন (২৪), শেড নং-৪০২/০৪ বাসিন্দা মিয়া হোসনের ছেলে শাহিন (১৯), শেড নং-৬৪৭/০৪ বাসিন্দা মো. শমসের আলমের ছেলে মো. ইলিয়াস(৩০), শেড নং-৬৪৭/০৪ বাসিন্দা নুরুল ইসলামের ছেলে মো. রফিক (১৮), শেড নং-৬৪৮/০২ বাসিন্দা কামালের ছেলে খাইরুল আমিন (১৯) ও শেড -৬৪৬/৬ বাসিন্দা মৃত শহর আলীর ছেলে মো. ইলিয়াস (২২) উভয় ব্লক-এইচ এর বাসিন্দা।

[৪] বুধবার এ তথ্য জানিয়েছেন ১৬আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নয়াপাড়া রেজিস্ট্রার ক্যাম্পের এইচ-ব্লক এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদে সেখানে অভিযান চালানো হয়। এপিবিএন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় দশ রোহিঙ্গা ডাকাতকে আটক করা হয়।এসময় ঘটনাস্থল থেকে দেশীয় একটি আগ্নেয়াস্ত্র(এলজি)উদ্ধার করা হয়।

[৫] তিনি আরো বলেন, উদ্ধারকৃত অস্ত্রসহ আটক রোহিঙ্গা ডাকাতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: