কক্সবাজার, মঙ্গলবার, ২১ মে ২০২৪

প্রধান বিচারপতির বাসভবনে হামলায় কক্সবাজার বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর কাকরাইল এলাকার হেয়ার রোডে প্রধান বিচারপতির সরকারি বাসভবনে হামলা সহ বিএনপি জামায়াতের হামলা,অগ্নি,সন্ত্রাস, নৈরাজ্য ও সহিংসতা বিরুদ্ধে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) বেলা ১২ টায় কক্সবাজার আইনজীবী সমিতির ভবনের সামনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ কক্সবাজার জেলা শাখার আহ্বায়ক এড. মমতাজ ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. জিয়া উদ্দিন আহমেদের সঞ্চালনায় প্রতিবাদ সভায় কক্সবাজারের সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এসময় আইনজীবী নেতৃবৃন্দ বলেন বিচারপতির বাসভবনে হামলা পুরো বিচার বিভাগের উপর হামলার শামিল। প্রধান বিচারপতির বাসভবন ও হাসপাতালে হামলা দেশে নজিরবিহীন। গণমাধ্যম কর্মীদের ওপর হামলারও নিন্দা জানান আইনজীবীরা ।

পাশাপাশি এ ধরনের ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে। যাতে ভবিষ্যতে কেউ এ ধরনের ঘৃণ্য অপরাধ করার সাহস না পায় বলে জানান আইনজীবী নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর কাকরাইল মোড়, হাইকোর্ট এলাকা ও প্রধান বিচারপতির বাসভবনের সামনে সংর্ঘষের ঘটনা ঘটেছে। এসময় প্রধান বিচারপতির বাসভবনের গেটে বিএনপির কর্মীরা ভাঙচুর চালিয়েছে।প্রধান বিচারপতির বাসভবনের সামনে বিএনপির নেতাকর্মীরা গাছের ডাল ভেঙে ও হাতের লাঠি দিয়ে নামফলক, গেটে হামলা চালায়। এসময় তারা ভেতরে ঢুকে ইট পাটকেল ছুঁড়তে থাকে।

পাঠকের মতামত: