কক্সবাজার, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর গালে থাপ্পড় দিল যুবক

ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলে সরকারি সফরে গিয়ে লজ্জাজনক এক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। সরকারি এই সফরে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সাক্ষাতের সময় এক যুবক ম্যাক্রোঁর গালে সজোরে থাপ্পড় মারেন বলে মঙ্গলবার বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

বিব্রতকর পরিস্থিতিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সঙ্গে সঙ্গে প্রেসিডেন্টকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেন। কিন্তু মুহূর্তের মধ্যে এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে যায়।

এক ভিডিওতে দেখা যায়, দক্ষিণ-পূর্বাঞ্চলের ভ্যালেন্স শহরের বাইরের টেইন-ই হারমিটেট এলাকায় সরকারি সফরের সময় ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে হাত মেলাতে যান প্রেসিডেন্ট ম্যাক্রোঁ।

এ সময় সামনের উঁচু ব্যারিকেডের বিপরীত দিক থেকে এক যুবকের দিকে প্রেসিডেন্ট হাত বাড়িয়ে দিলে ওই যুবক ম্যাক্রোঁর গালে সজোরে থাপ্পড় মারেন। পরে নিরাপত্তারক্ষীরা ম্যাক্রোঁকে দ্রুত সেখান থেকে সরিয়ে নেন।

ফরাসি গণমাধ্যম বলছে, এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট দুজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রেসিডেন্টকে থাপ্পড় মারার সময় ওই যুবক চিৎকার করে বলেন, ‘ম্যাক্রোঁবাদ নিপাত যাক।’

দেশটির রাজনীতিবিদরা প্রেসিডেন্টকে আঘাতের এই ঘটনার নিন্দা জানিয়েছেন। কট্টর-বামপন্থী নেতা জিন-লুস মেলেনকন এক টুইট বার্তায় বলেছেন, থাপ্পড়ের এই ঘটনায় তিনি প্রেসিডেন্টের প্রতি সংহতি প্রকাশ করছেন।

প্রেসিডেন্ট ম্যাক্রোঁ বর্তমানে চারদিনের সরকারি সফরে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে রয়েছেন। টেইন-ই হারমিটেট এলাকার একটি স্কুলের হোটেল পরিদর্শন করেছেন তিনি। সেখানে আকস্মিক ওই ঘটনার পরও মঙ্গলবার প্রেসিডেন্টের অন্যান্য এলাকা সফর অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দেশটির সরকারি কর্মকর্তারা। খবর- ঢাকাপোস্টের

পাঠকের মতামত: