কক্সবাজার, বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

বান্দরবানে বিজিবির অভিযান, অস্ত্র-গুলি সরঞ্জাম উদ্ধার

বান্দরবানের রুমায় বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে দশটি দেশীয় তৈরী অস্ত্র, গুলিসহ সরঞ্জাম উদ্ধার করেছে। উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়নের দুর্গম জৈয়তুন পাড়া এলাকায় মায়ানমারের দলছুট বিচ্ছিন্নতাবাদী দল আরাকান লিবারেশন পার্টি এএলপির সদস্যদের অবস্থান করা একটি অস্থায়ী ক্যাম্পে শনিবার রাতে এ অভিযান চালায় বিজিবি।

ওই এলাকায় গত বেশ কিছুদিন থেকে সংগঠনটির সশস্ত্র সদস্যরা অবস্থান করছিল বলে বিজিবির কাছে খবর ছিল। বলিপাড়া ৩৮ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সানভীর হাসান মজুমদার জানিয়েছেন দুর্গম জৈয়তুন পাড়া এলাকায় একটি পাহাড়ে বেশ কিছুদিন থেকে এনপির সশস্ত্র সদস্যরা অবস্থান করছে এমন খবর পেয়ে সেখানে গ্যালেঙ্গা বিজিবির ক্যাম্প থেকে অভিযান চালানো হয়। অভিযানের সময় এএলপির সদস্যরা সেখান থেকে সটকে পড়ে। পরে ওই এলাকায় মাটি খুঁড়ে ১০ টি দেশীয় তৈরী অস্ত্র, ১৭০ রাউন্ড বিভিন্ন অস্ত্রের গুলি, এএল পির ব্যবহৃত ২ সেট ইউনিফর্ম, এসএমজির ১টি ম্যাগজিনসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে বিজিবির সদস্যরা।

এদিকে উদ্ধারকৃত অস্ত্র-সরঞ্জাম গুলো রুমা থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে বান্দরবানে অন্যান্য সন্ত্রাসী গ্রুপগুলোর পাশাপাশি এএল পির তৎপরতা বেড়ে গেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

পাঠকের মতামত: