কক্সবাজার, মঙ্গলবার, ৩০ জুন ২০২০

বান্দরবানে ভয়াবহ অগ্নিকাণ্ড, তিন শতাধিক দোকান পুড়ে ছাই

বান্দরবানের থান‌চি‌ বাজারে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। ‌সোমবার (২৭ এপ্রি ল) ভোর ৫টায় এই আগুন লা‌গে। এ সময় বাজা‌রের তিন শতা‌ধিক দোকান এবং আশপাশের ক‌য়েক‌টি বসতবা‌ড়ি পু‌ড়ে যায়।

স্থানীয়রা জানান, ভোরে হঠাৎ ক‌রে বাজা‌রে আগুন জ্ব‌লে উঠো। আগুন দ্রুত ছ‌ড়ি‌য়ে পড়ে পু‌রো বাজারে। এতে থান‌চি বাজা‌রের মু‌দি দোকান, ক‌ম্পিউটা‌রের দোকানসহ তিন শতা‌ধিক দোকান এবং আশপা‌শের ক‌য়েক‌টি বসতবা‌ড়ি পু‌ড়ে যায়। প‌রে পু‌লিশ, সেনাবা‌হিনী, বান্দরবানের ফায়ার সা‌র্ভিস ও স্থানীয়রা মি‌লে আগুন নিয়ন্ত্র‌ণে আনে ।

Loading...

থান‌চি স্কু‌লের সাম‌নের এক‌টি দোকা‌নের পেছ‌নের অংশ থে‌কে আগু‌নের সূত্রপাত বলে ধারণা কর‌ছেন স্থানীয়রা। স্থানীয় সাংবা‌দিক ও ক‌ম্পিউটার দো‌কা‌নের মা‌লিক অনুপম মারমা ব‌লেন, ‘ভোরে মস‌জি‌দের মাইক থে‌কে আগু‌নের খবর জান‌তে পা‌রি। প‌রে ছু‌টে গিয়ে দে‌খি আমার দোকান পু‌ড়ে গে‌ছে। এতেআ আমার প্রায় ১০ লাখ টাকার ক্ষ‌তি হ‌য়ে‌ছে।

তি‌নি আরাও ব‌লেন, ‘বাজা‌রের তিন শতা‌ধিক দোকান পু‌ড়ে‌ছে এবং ক্ষ‌তির প‌রিমাণ ১৫ কো‌টি টাকারও বে‌শি।

এবিকষয়ে বান্দরবান ফায়ার সা‌র্ভি‌সের সহকারী প‌রিচালক মো. কামাল ‌হো‌সেন ব‌লেন, ‘খবর পে‌য়ে ভোর সা‌ড়ে ৫টায় আগুন নেভা‌নোর জন্য ফায়ার সা‌র্ভিস পাঠা‌নো হ‌য়। ত‌বে প্রাথ‌মিকভা‌বে অগ্নিকাণ্ডের কারণ, কয়‌টি ‌দোকান ও বসতবা‌ড়ি পু‌ড়ে‌ছে এবং ক্ষ‌তির প‌রিমাণ কী সে বিষয়ে বিস্তারিত বলা যাচ্ছে না।’

পাঠকের মতামত: