কক্সবাজার, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

বাড়ি বাড়ি গিয়ে ক্রিকেটারদের করোনা পরীক্ষা

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ সামনে রেখে বাড়ি বাড়ি গিয়ে রোববার (২২ আগস্ট) শুরু হয়েছে ক্রিকেটারদের করোনা পরীক্ষা। চলবে সোমবারও (২৩ আগস্ট)। যারা নেগেটিভ ফলাফল পাবেন তারা রুদ্ধদ্বার ক্যাম্পে প্রবেশ করবেন মঙ্গলবার (২৪ আগস্ট) থেকে।
বাড়ি বাড়ি গিয়ে ক্রিকেটারদের করোনা পরীক্ষা

একই দিন বাঘের ডেরায় পা রাখবে নিউজিল্যান্ড দল। তিন দিনের কোয়ারেন্টাইন শেষে উভয় দলের ক্যাম্প শুরু করার কথা আগামী শুক্রবার (২৭ আগস্ট) থেকে। এরইমধ্যে ঢাকায় পৌঁছেছেন নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার।

এদিকে, অস্ট্রেলিয়া সিরিজে না থাকলেও, কিউইদের বিপক্ষে সিরিজ সামনে রেখে টাইগারদের সঙ্গে যোগ দিতে ঢাকায় এসেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স। আসার কথা আছে টাইগারদের স্পিন বোলিং পরামর্শক থিলান সামারিভারারও।

আগামী ১ সেপ্টেম্বর থেকে মিরপুরে শুরু হবে ৫ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর সিরিজের বাকি চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে বরাবরই দুর্বল বাংলাদেশ। র‌্যাংকিংয়েরও তলানিতে অবস্থান মাহমুদউল্লাহ বাহিনীর। তবে জিম্বাবুয়ে আর অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ খেলার পর আসন্ন নিউজিল্যান্ড সিরিজে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে সেরা পাঁচে উঠে আসার সুযোগ থাকবে টিম টাইগার্সের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে মাহমুদউল্লাহ বাহিনী। যেহেতু বিশ্বকাপের আগে কিউই সিরিজই শেষ অ্যাসাইনেমন্ট, তাই পরীক্ষা নিরীক্ষা যা করার তা এই ৫ ম্যাচেই করতে চান নির্বাচকরা। ডানহাতি বাঁহাতি কম্বিনেশনে এই পজিশনে লিটন পছন্দের তালিকার শীর্ষে। তার সঙ্গে দেখা মিলতে পারে নাঈম শেখের।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, নুরুল হাসান, শামীম হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

পাঠকের মতামত: