কক্সবাজার, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

বিএমএসএফ উখিয়া শাখার মতবিনিময় সভা অনুষ্টিত

নিজস্ব প্রতিবেদক::

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)-এর মত বিনিময় সভা, আজ সন্ধ্যা ৭.০০ ঘটিকার সময়, উখিয়া প্রেসক্লাব প্রাংগনে, উক্ত সংগঠনের উখিয়া উপজেলা শাখার সভাপতি লেখক ও কলামিষ্ট এম আর আয়াজ রবি’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক, সাংবাদিক কাজী হুমায়ুন কবির বাচ্চুর সঞ্চালনায় অনুষ্টিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক মিজানুর রশীদ মিজান।

অনুষ্টানের শুরুতে পবিত্র কোরানে পাক থেকে তেলোয়াত করেন, সাংবাদিক হেলাল উদ্দীন। স্বাগত বক্তব্যে অনুষ্টানের সভাপতি এম আর আয়াজ বলেন, বিএমএসএফ সাংবাদিকদের অধিকার আদায়ের একটি জাতীয় সংগঠন। সারা দেশব্যাপী উক্ত সংগঠনের অগ্রযাত্রা অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। আগামী কয়েক বছরের মধ্যে সারাদেশে বিএমএসএফ সাংবাদিকদের ন্যায্য অধিকার আদায়ের প্রশ্নে এক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে, যা ইতিপুর্বে কোন সংগঠন আদায় করতে সক্ষম হয়নি। তিনি আরও বলেন, বিএমএসএফ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ইতিমধ্যে কেন্দ্রীয় নেতা, কেন্দ্রীয় সহ সম্পাদক মিজানুর রশীদ মিজানের নের্তৃত্বে কক্সবাজার সদর, ঈদগাও, মহেশখালী ও টেকনাফ সফরে বিএমএসএফ এর পতাকা তলে ঐক্যবদ্ধ হবার জন্য যে বিপুল পরিমান সাংবাদিকদের সাড়া দেখা গেছে তা অভাবনীয়। আমরা আশাবাদী ও বিশ্বাস করি, অল্পসময়ের মধ্যে উখিয়া বিএমএসএফ কমিটির পরিচিতি সভা ও কার্যকরী কমিটির অগ্রযাত্রা সাড়াম্বরে শুরু হবে এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ে সকল সাংবাদিকদের নেতৃত্ব প্রদানে বিএমএসএফ অগ্রনী ভুমিকা পালন করবে।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সহ-সম্পাদক, জার্নালিষ্ট সেফ হোমের প্রধান সমন্বয়ক, কক্সবসজার জেলার সমন্বয়ক ও দৈনিক আলোকিত উখিয়ার সম্পাদক মিজানুর রশীদ মিজান বলেন, সাংবাদিকরা জাতির চতুর্থ স্তম্ভ। তাই বিএমএসএফ সাংবাফিক সৃষ্টির এক সিপাহশালা। সাংবাদিকদের ন্যায্য অধিকার,দাবি দাওয়া, বিশেষ করে ১৪ দফা দাবি আদায় ও বাস্তবায়নের জন্য বিএমএসরফ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি উখিয়া কমিটিকে সাংবাদিকদের অধিকার ও দাবি বাস্তবায়নে কেন্দ্রীয় কর্মসূচী ও অন্যান্য কর্মসুচী সুন্দরভাবে সুসম্পন্ন করে, প্রতিষ্টানের ভাবমুর্তি অক্ষুন্ন রেখে সাংবাদিকতার ইথিক্স চর্চার মাধ্যমে দেশ, জাতি ও মেহনতি মামুষের সেবাব্রত পালন করার জন্য বিএমএসএফ কর্মী বাহিনীকে অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করার জন্য দিক নির্দেশনা প্রদান করেন। উক্ত সভার সঞ্চালক ও উখিয়া উপজেলা শাখার সাঃসম্পাদক তার বক্তব্যে সংগঠনের কর্মপন্থা, কেন্দ্রীয় কর্মসূচীগুলো পালন করার ব্যাপারে আরও বেশি নিয়ামানুবর্তি হয়ে উখিয়া উপজেলা বিএমএসএফ কে আরও অগ্রগামী হবার আহবান জানান। আগামী ২৬-শে মার্চ স্বাধীনতা দিবস পালন করার, বিএমএসএফ উখিয়া শাখার পরিচিতি সভার ব্যাপারে দিক নির্দেশনা প্রদান করেন। উক্ত সভায় আরও বক্তব্য রাখেন বিএমএসেফ উখিয়া শাখার সহ সভাপতি মঈনুদ্দীন শাহীন, সাংগঠনিক সম্পাফক সাংবাদিক তানভীর শাহরিয়ার, সহ-সম্পাদক সাংবাদিক ফেরদৌস ওয়াহিদ, সাংবাদিক শাহেদ, সাংবাদিক মুবিন, সাংবাদিক হেলাল প্রমূখ নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: